Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জঙ্গিবাদের বিরুদ্ধে সতর্ক থাকতে প্রধানমন্ত্রীর আহ্বান

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:২৭ পিএম, ১১ এপ্রিল, ২০১৬

বিশেষ সংবাদদাতা : জঙ্গিবাদ ও সন্ত্রাসী তৎপরতার বিরুদ্ধে ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা-কর্মীদের সতর্ক থাকার জন্য নিদের্শ দিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার বিকেলে গণভবনে ঢাকা মহানগর, থানা ও ওয়ার্ডে আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদকরা সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।
নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, কোথাও কোনো জঙ্গি তৎপরতা হচ্ছে কিনা সে বিষয়ে সতর্ক থাকতে হবে। এ ধরনের কোনো ঘটনা ঘটতে দেখলে জড়িতদের ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করতে হবে। একজন রাজনৈতিক কর্মী হিসেবে শুধু বক্তৃতাই নয়, সামাজিক দায়িত্বও পালন করতে হবে।
ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে যে কোনো ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান শেখ হাসিনা
তিনি বলেন, আওয়ামী লীগের গোড়া অনেক মজবুত, এটা কেউ নাড়াতে পারবে না। অনেক ঝড়-ঝাপ্টা এসেছে, কিন্তু কেউ এর গোড়া উপড়াতে পারেনি।এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীরাই বেশি জীবন দিয়েছেন। শহীদের তালিকায় তাদের নামই আগে পাওয়া যাবে। এতো আত্মত্যাগ একটি জাতির জন্য আর কোনো দল এবং সংগঠন করেনি, কিন্তু আওয়ামী লীগই করেছে। এই ত্যাগের মধ্য দিয়েই সংগঠন গড়ে উঠেছে বলেই আওয়ামী লীগের ভিত অত্যন্ত মজবুত।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের দলের ওপর বারবার আঘাত এসেছে। এতে হয়ত উপরের দিকে কিছুটা ভেঙে গেছে, ঝড় এলে তো গাছের উপর দিকের অংশ আগে ভাঙে। কিন্তু গোড়া শক্ত থাকলে তাড়াতাড়ি উপড়ায় না। আওয়ামী লীগের গোড়া অত্যন্ত শক্ত এবং মজবুত।
নতুন কমিটি নেতৃত্বে ঢাকা মহানগর আওয়ামী লীগ আরও শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন শেখ হাসিনা। দল ও সরকারের বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্রের ব্যাপারে নেতাকর্মীদের সচেতন থাকার আহ্বান জানান তিনি।
শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীদের জনগণের পাশে দাঁড়ানের আহ্বান জানিয়ে বলেন, জনগণের পাশে দাঁড়াতে হবে, তাদের আস্থা অর্জন করতে হবে। যদি জনগণের আস্থা অর্জন করা যায়, তবে আগামী নির্বাচনে তারা আমাদের সমর্থন দেবে। তিনি আরো বলেন, জনগণকে বুঝাতে হবে, আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে, তখন দেশ এগিয়ে যায়। মানুষ সুখে শান্তিতে থাকে।
আওয়ামী লীগ সভাপতি বলেন, শুধুমাত্র বক্তৃতা দেয়াই নেতার কাজ নয়। নেতাকে জনগণের জন্য কাজ করতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে কাজ করতে হবে। সবাইকে নিয়ে কাজ করা ও ধৈর্য্য ধারণ করা রাজনীতিতে খুবই গুরুত্বপূর্ণ বিষয়।
অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, আন্তর্জাতিক সম্পাদক কর্নেল ফারুক খান, ডঃ আবদুর রাজ্জাক, আবদুস সোবহান গোলাপসহ নবনির্বাচিত মহানগর ও থানা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নবগঠিত নগর আ’লীগের শ্রদ্ধা
সদ্য ঘোষিত ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকগণ ধানমন্ডি ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু জাদুঘরে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।
এ সময় তাদের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতারাও ছিলেন।
গতকাল সোমবার সকাল ১১টা ৫ মিনিটে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা মহানগর উত্তরের নেতারা এবং সকাল সাড়ে ১১টায় ঢাকা মহানগর দক্ষিণের নেতারা।
এ সময় আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক বলেন, বর্তমান কমিটি অনেক শক্তিশালী হয়েছে। তৃণমূল মতামতের ভিত্তিতে কমিটি গঠন করা হয়েছে। ওয়ার্ড থেকে থানা সব পর্যায়ে প্রধানমন্ত্রী নিজেই তদারকি করেছে। এখন থেকে এ কমিটির সঙ্গে তরুণ প্রজন্মের নেতারা সক্রিয় হয়ে কাজ করতে পারবে। দলের প্রয়োজনে কার্যকর ভূমিকা রাখতে পারবে তারা।
ঢাকা মহানগর উত্তরের আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি একে এম রহমত উল্লাহ বলেন, আমরা কোনো গ্রুপিংয়ে বিশ্বাস করি না। সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করব। আগামী নির্বাচনে শক্তিশালী জনমত গঠনে কাজ করব আমরা।
ঢাকা মহানগর দক্ষিণের আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি আবুল হাসনাত বলেন, আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করব। এ কমিটি অনেক ভালো হয়েছে।
মহানগর দক্ষিণের আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, অতীতে যে কোনো আন্দোলন সংগ্রামে উজ্জ্বল ছিল ঢাকা মহানগর আওয়ামী লীগ। এ কমিটিও সেভাবে কাজ করে যাবে। সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় থাকবে। বিএনপি-জামায়াতসহ সব অপশক্তি মোকাবেলায় আমরা তৃণমূলকে আরও শক্তিশালী করব।
এদিকে নবগঠিত কমিটির নেতারা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে গতকাল সোমবার বিকাল ৫টায় শুভেচ্ছা বিনিময় করেন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর প্রেস উইং।



 

Show all comments
  • Nasir Uddin ১২ এপ্রিল, ২০১৬, ১২:৪৪ পিএম says : 0
    sokol ke ovinondhon
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিবাদের বিরুদ্ধে সতর্ক থাকতে প্রধানমন্ত্রীর আহ্বান
আরও পড়ুন