Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

জার্মান হার লজ্জা থেকে শিক্ষা নিয়েছে ব্রাজিল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাউলিনহো বলেছেন, গত বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ৭-১ গোলের হার থেকে শিক্ষা নিয়েছে ব্রাজিল।
তবে রাশিয়া বিশ্বকাপে সেই শোক কাটিয়ে ওঠে ভালো কিছু করার আশাই করছেন তিনি। বার্সেলোনার ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাউলিনহো বলেন,‘ আমাদের এবার আরো বেশি আত্মবিশ্বাস রয়েছে। বর্তমানে ব্রাজিল দলে সবকিছু যেভাবে চলছে তাতে এটা পরিষ্কার যে আমাদের আত্মবিশ্বাস এবার আরো বেশি। ব্রাজিল এবার অনেকভাবে প্রস্তুত রয়েছে। আর গেল বিশ্বকাপে জার্মান হার (৭-১) শুধুই খেলার অংশ। চার বছরে আমরা অনেক কিছুই শিখেছি।’
২০১৪ সালে ঘরের মাঠে চরম এক লজ্জার শিকার হয়েছিলো ব্রাজিল। ওই বিশ্বকাপের সেমিফাইনালে স্বাগতিক দলের জালে গুণে গুণে সাতবার বল পাঠিয়েছিলো জার্মানরা। সে ঘটনার পর স্তব্ধ হয়ে গিয়েছিলো পুরো জাতি। তবে সেই ঘটনার পেরিয়ে গেছে চার বছর। ব্রাজিলিয়ানরাও কাটিয়ে উঠেছে শোক। এবার তারা রাশিয়ায় জ্বলে উঠতে প্রতিজ্ঞাবদ্ধ।
এবারের বিশ্বকাপে ‘ই’ গ্রুপে খেলছে ব্রাজিল। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে সেলেসাওরা। ২২ জুন কোস্টারিকা এবং ২৭ জুন সার্বিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটি খেলবে ব্রাজিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ