Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন্দরে হঠাৎ ঝড় ছিঁড়ে গেল নোঙর উল্টে পড়লো কন্টেইনার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

হঠাৎ ঝড়ে নোঙর ছিঁড়ে চট্টগ্রাম বন্দরে জেটি থেকে সরে গেছে দুটি জাহাজ, উল্টে পড়ে গেছে কিছু কন্টেইনার। ঝড়ো হাওয়া ও ভারি বর্ষণের মধ্যে গতকাল (বৃহস্পতিবার) সকালে এ ঘটনা ঘটে। বন্দরের সচিব ওমর ফারুক বলেন, সকাল পৌনে ৯টার দিকে টর্নেডোর বেগে ঝড়ে হাওয়া আঘাত হানে। ঝড়ের স্থায়িত্ব ছিল এক মিনিটেরও কম। বন্দরের ৯, ১১ ও ১৩ জেটিতে এর প্রভাব পড়ে। এসময় ৯ ও ১৩ নম্বর জেটির শেডের ছাউনির কিছু টিন উড়ে যায়। ১১ ও ১৩ নম্বর জেটিতে থাকা জাহাজ ওইএল স্ট্রেইট এবং ভেরি ট্রেডার দড়ি ছিঁড়ে জেটি থেকে সরে যায়।
জাহাজ দুটিকে ফেরত আনা হয়েছে জানিয়ে ওমর ফারুক বলেন, কিছু কন্টেইনার পড়ে গিয়েছিল, সেগুলো ঠিক করা হয়েছে। এছাড়া শেডের মেরামত কাজও চলছে। পতেঙ্গা আবহাওয়া অফিস থেকে বলা হয়, টর্নেডো নয়, এটি ছিল দমকা হাওয়া। সকাল ১০টা ৩০ ও ৩২ মিনিটে বন্দরে দুই দফা দমকা হাওয়া হয়। এসময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল যথাক্রমে ৩৭ ও ৪০ নটিক্যাল মাইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ