Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

এয়ার মার্শাল র‌্যাঙ্ক-ব্যাচ পরলেন নয়া বিমান বাহিনী প্রধান

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে এয়ার মার্শাল র‌্যাংক ব্যাজ পরিয়ে দিয়েছেন সেনা ও নৌ বাহিনীর দুই প্রধান। গতকাল বৃহস্পতিবার সরকার প্রধানের কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও নৌ বাহিনী প্রধান ভাইস এডমিরাল নিজামউদ্দিন আহমেদ তাকে ব্যাজ পরান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, পরে মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে অভিনন্দন জানান শেখ হাসিনা।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিক, মূখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভূইয়া, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার লে. জেনারেল মো. মাহফুজুর রহমান ও প্রধানমন্ত্রী সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন উপস্থিত ছিলেন। নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত গত ১২ জুন মঙ্গলবার অপরাহ্নে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। গত ৪ জুন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ওই নিয়োগ প্রদান করা হয়।
প্রেসিডেন্টের সঙ্গে নতুন বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ
গতকাল বিকালে বঙ্গভবনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বিমান বাহিনীর নতুন প্রধান। প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, নতুন বিমান বাহিনী প্রধানকে অভিনন্দন জানিয়ে প্রেসিডেন্ট আশা করেন তার নেতৃত্বে বিমান বাহিনী আরও এগিয়ে যাবে। প্রেসিডেন্ট আরো বলেন, জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে বিমান বাহিনীর সদস্যরা দক্ষতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে দেশের উজ্জবল ভাবমূর্তি তুলে ধরছেন। তিনি বিমান বাহিনীর নতুন প্রধানের সার্বিক সফলতা কামনা করেন। ৫৬ বছর বয়সী মাসিহুজ্জামান এতদিন সহকারী বিমান বাহিনী প্রধানের (পরিচালন) দায়িত্ব পালন করে আসছিলেন। আগামী তিন বছরের জন্য বাংলাদেশের আকাশ প্রতিরক্ষার দায়িত্বে থাকা এ বাহিনীর নেতৃত্ব পাচ্ছেন তিনি। ফ্লাইট ক্যাডেট হিসেবে ১৯৮০ সালের ১৬ মার্চ বিমান বাহিনী একাডেমিতে যোগ দিয়ে ১৯৮২ সালের ১৯ জুন কমিশন পান মাসিহুজ্জামান। মিগ-২৯ ফাইটার স্কোয়াড্রনের প্রথম কমান্ডার ছিলেন তিনি। ১৯৬২ সালের ১৪ ফেব্রুয়ারি জন্ম নেওয়া মাসিহুজ্জামান রয়্যাল মালয়েশিয়ান আর্মড ফোর্সেস স্টাফ কলেজ ও চীনের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি থেকে ডিগ্রি নিয়েছেন। বিমান বাহিনীর বীর শ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির অধিনায়ক ও বঙ্গবন্ধু ঘাঁটির এয়ার অধিনায়কসহ বিভিন্ন কমান্ড ও প্রশিক্ষণ কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন তিনি।



 

Show all comments
  • Bulbul Ahmed ১৫ জুন, ২০১৮, ৬:২১ এএম says : 0
    নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে অভিনন্দন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ