Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোলের পর পুতিন-বিন সালমান করমর্দন

রাশিয়া বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ২:১০ পিএম | আপডেট : ৬:৪৫ পিএম, ১৮ জুন, ২০১৮

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়া-সউদী আরব ম্যাচ দিয়ে বৃহস্পতিবার রাশিয়ায় শুরু হয়েছে ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ^কাপ। সউদীকে ৫-০ গোলে গুড়িয়ে উড়ন্ত সূচনা হয়েছে স্বাগতিকদের। একত্রে বসে উদ্বোধনী অনুষ্ঠান এবং ম্যাচ উপভোগ করেছেন রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন এবং সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এসময় তাদের মাঝে বসেছিলেন ফিফা সভাপতি জিওভান্নি ইনফান্তিনো।

জয়-পরাজয়ের হিসেব ছাপিয়ে ম্যাচটি এরই মধ্যে বিশ^ মিডিয়ার দৃষ্টি কেড়ে নিয়ে অন্য একটি কারণে। ম্যাচের ঠিক, ১২তম মিনিটে এগিয়ে যায় রাশিয়া। আলেক্সান্দার গোলোভিনের নিখর্ঁত ক্রস থেকে দুর্দান্ত হেডে এবারের বিশ^কাপের প্রথম গোলটি করেন ইউরি গাজিনস্কি। ঠিক ঐ সময়ই ঘটে অভুতপূর্ব ঘটনাটি।

ফিফা সভাপতিকে পাশকাটিয়ে যুবরাজ সালমানের দিকে করমর্দনের জন্য হাত প্রসারিত করে দেন পুতিন। যেন গোলের মর্মাহত কোন সমর্থককে স্বান্ত¡না দিচ্ছেন রুশ প্রেসিডেন্ট। বিরল এই ঘটনার চাক্ষুস সাক্ষী তখন লুঝনিকির প্রায় ৮০ হাজার দর্শক। তবে টিভি ক্যামেরার বদৌলতে বিশে^র কোটি-কোটি ফুটবলপ্রেমীরাই দেখেছেন সালমান-পুতিনের এই করমর্দনের দৃশ্য। তার আমন্ত্রণেই যে রাশিয়া বিশ্বকাপ দেখতে গিয়েছিলেন সউদী যুবরাজ।

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৬ জুন, ২০১৮, ৯:৪৫ পিএম says : 0
    বিশ্বের বর্তমানে আমার ভাষায় শেরা শাসন কর্তা রুশ প্রেসিডেন্ট পুতিন ফুটবলের বিশ্বকাপ খেলার উদ্ভোদনী অনুষ্ঠানে আরবের মানে মুসলিম জাহান যে দেশের উপর নির্ভরশীল সেই দেশ সৌদিআরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে নিয়ে খেলা দেখছেন। এই আয়োজনও তিনি মানে পুতিন করিয়েছেন আমেরিকাকে একহাত নেয়ার জন্য এটাও বুঝা গেছিল তাই না?? পুতিন যেটা করতে চেয়েছিলেন সেটা তিনি করে দেখালেন কায়দা করে ফুটবল খেলায় হারিয়ে দিয়ে আবার করমর্দন করে বলতে গেলে শান্তনা দিলেন তাই না?? এরপর ওনাদের মধ্যে কি কথা হয়েছে সেটা এর উপরও বিশ্লেষন করা যায় তাই না?? আমিও চাই সৌদি আরব আমেরিকাকে ছেড়ে রাশিয়ার সাথে হাত মিলাক এতে করে বিশ্ব উপকৃত হবে ইনশ’আল্লাহ। আল্লাহ্‌ আমাদেরকে জ্ঞান দিয়েছেন এখন আমরা যদি এর সঠিক ব্যাবহার না করি সেটা হবে আমাদের অযোগ্যতা তাই না?? আল্লাহ্‌ আমাদের সবাইকে ওনার দেয়া নির্দেশ মতো চলার ক্ষমতা দান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ