Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুর সিটি মেয়র মান্নান বহাল

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এম এ মান্নান বহাল বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। তার সাময়িক বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন আদালত। বরখাস্তের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার রুলসহ এ আদেশ দেন।
মান্নানকে সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ হবে না তা জানতে চাওয়া হয়েছে রুলে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, জ্যেষ্ঠ সচিব ও সহকারী সচিবসহ ছয় বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
জয়দেবপুর থানার একটি ফৌজদারি মামলায় মান্নানের বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র আদালত গ্রহণ করায় গত বছর ১৯ আগস্ট স্থানীয় সরকার বিভাগ তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে। এর বৈধতা চ্যালেঞ্জ করে ৩১ মার্চ হাইকোর্টে রিট আবেদন করেন এম এ মান্নান, যা গতকাল সোমবার শুনানির জন্য ওঠে।
আদালতে মান্নানের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন ও মো. আবু হানিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।
আবু হানিফ পরে বলেন, ‘হাইকোর্ট এম এ মান্নানের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন। ফলে মেয়র হিসেবে তার দায়িত্ব পালনে আইনগত কোনো বাধা নেই।’
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মান্নানকে গত বছরের ১১ ফেব্রুয়ারি তার ঢাকার বারিধারার বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তার জায়গায় গত ৮ মার্চ থেকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ।
তার আইনজীবী আবু হানিফ জানান, মোট ১৯টি মামলায় মেয়র মান্নানকে গ্রেপ্তার দেখানো হয়েছিল। এসব মামলায় জামিন পাওয়ার পর ২ মার্চ তিনি মুক্তি পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর সিটি মেয়র মান্নান বহাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ