Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের পরের দিনেও রাজধানী ছাড়ছে মানুষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৮, ৩:৫৭ পিএম
প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পরের দিনেও রাজধানী ছাড়ছে অসংখ্য মানুষ। যারা কাজের চাপসহ নানা কারনে ঈদে গ্রামে যেতে পারেনি ঈদের পরদিন গ্রামের বাড়িতে ছুটছেন তারা ।
 
দেড়িতে হলেও পরিবারে সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে চান তারা। তাইতো প্রিয়জনের সান্নিধ্য পেতে ঈদের পরদিন রোববারও রাজধানী ছাড়ছেন এসব ঘরমূখো মানুষ ।
 
রোববার রাজধানীর গাবতলি, কল্যানপুর, সায়েদাবাদ এলাকা ঘুরে দেখা গেছে মানুষের উপচেপড়া ভিড়। এদিকে , বাস ছাড়াও ট্রেন ও লঞ্চে ঘরে ফেরা মানুষের চাপ রয়েছে বলে জানা গেছে ।
 
তবে বাস গুলোতে যাত্রীর চাপ থাকলেও মহাসড়কে কোন জানজট নেই। ফলে অনেকটা সাচ্ছন্দে বাড়ি ফিরছেন তারা ।
 
যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, ঈদের আগে রাস্তায় অনেক যানযট থাকে লঞ্চে, ট্রেনে অতিরিক্ত ভিড় থাকায় অনেকেই ঈদের পর বাড়ি যায়। কিন্তু এবার ইদের পরেও যাত্রী সংখ্যা কম নয়।
 
কল্যানপুর বাস কাউন্টারের এক কর্মকর্তা বলেন, যাত্রীদের চাপ রয়েছে , ঈদের দিন অনেকের কাজ থাকায় বাড়ি যায়নি আবার কেউ ঢাকায় ঈদ করে পরিবার নিয়ে পর্যটন কেন্দ্র ঘুরতে যায় তারাই এখন যাচ্ছে।
 
বাংলাদেশ রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান , যাত্রীদের যেন ভোগান্তি না হয় তার জন্য পর্যাপ্ত ট্রেন রেখেছি, যারা ঈদে বাড়ি ফিরতে পারেনি আশা করি কোনো ঝামেলা ছাড়াই ফিরতে পারবেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ