Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

তবুও প্রস্তুত নেইমার!

শতভাগ ফিট নন ব্রাজিল তারকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৮, ৫:২৮ পিএম | আপডেট : ৬:৪০ পিএম, ১৮ জুন, ২০১৮

লিগ ওয়ানের ম্যাচে পায়ের পাতার হাড় ভেঙে ফেব্রুয়ারি থেকে ছিলেন মাঠের বাইরে। প্রায় তিনমাস পর ফিরে গোলের দেখা পেয়েছেন ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে দুই প্রস্তুতি ম্যাচেই। রস্তোভে রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।

ব্রাজিলের আক্রমণভাগে নেইমারের সঙ্গী হবেন কারা তা আগেই জানাতে রাজি নন তিতে, `২৩ জন শীর্ষ পর্যায়ের খেলোয়াড় আছে। হ্যাঁ, উইলিয়ান শুরু করতে পারে। কিন্তু আমি কালকের (রোববার) ব্যাপারে বলতে পারব না। আমি জানি না কি ঘটতে পারে। আমি তাকে অনেক খেলাতে চাই কিন্তু তাকেও নিজেকে প্রমাণ করতে হবে।'

বাছাইপর্বের মাঝামাঝি অবস্থায় তিতে দায়িত্ব নেয়ার পর থেকেই পাল্টে গেছে ব্রাজিলের চেহারা। ১৮ ম্যাচের ১২ টিতে জিতে লাতিন অঞ্চলের বাছাইপর্ব শেষ করেছে সবার উপরে থেকে, দলও আছে বেশ ভালো অবস্থায়। সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা, দল আর এখন কোন একক খেলোয়াড়ের উপর নির্ভরশীল নয়। ব্রাজিলকে তাই আগেভাগেই ফেভারিটের তকমা লাগিয়ে দিয়েছেন অনেকে।

তিতে নিজেও তাঁর দলের ধারাবাহিক উন্নতি নিয়ে সন্তুষ্ট। সাথে এটাও মানছেন, তাঁর দল যে পারফরম্যান্স দেখিয়ে বিশ্বকাপে এসেছে, তাতে সমর্থকদের প্রত্যাশার পারদ উঁচুতে চড়ে যাওয়াটা অস্বাভাবিক কিছু নয়, ‘আমরা যেভাবে উন্নতি করেছি, তাতে সবার প্রত্যাশার মাত্রা বাড়বে, এটা অস্বাভাবিক কিছু নয়। এখনো পর্যন্ত পারফরম্যান্সের যে লেভেল আমরা দেখিয়েছি, তাতে আমি খুশি। আমি আশাবাদী, প্রত্যাশার এই চাপ মাথায় নিয়েই আমরা কাঙ্ক্ষিত ফলাফল আনতে পারব।’



 

Show all comments
  • jamal hussain ২৩ জুন, ২০১৮, ৮:০৭ পিএম says : 0
    Allah is all mighty
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ