Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ০৫ আষাঢ় ১৪২৮, ০৭ যিলক্বদ ১৪৪২ হিজরী

কাশ্মীর মাতালেন মাশরাফি

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা নেই এই মুহূর্তে। পরিবার-পরিজন নিয়ে তাই কাশ্মীর ভ্রমণ করছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সীমিত ফরম্যাটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ভিন দেশের মাটিতেও তারকাখ্যাতি বেশ ভালোই উপভোগ করছেন ‘নড়াইল এক্সপ্রেস’। মাশরাফিকে নিজেদের মধ্যে পেয়ে উচ্ছ¡সিত সেখানকার ক্রিকেট ভক্তরাও। যার প্রমাণ মিলল সেখানকার গান্দারবল গ্রামে।
খ্যাতনামা হেলথ রিসোর্ট সোনামার্জ থেকে শ্রীনগর শহরে ফিরছিলেন তিনি। মাঠে একদল কাশ্মীরি তখন ক্রিকেট খেলায় ব্যস্ত। ক্রিকেট যার ধ্যান-জ্ঞান-প্রেম, সে কি আর চুপচাপ বসে থাকতে পারে? হঠাৎ কী মনে হতে গাড়ি থামিয়ে সেই ক্রিকেটারদের সঙ্গে মিশে গেলেন বাংলাদেশ অধিনায়ক। কিছু বল করলেন। স্থানীয় ক্রিকেটারদের কিছু টিপসও দিলেন। নিজেদের মধ্যে মাশরাফিকে পেয়ে কাশ্মীরি ভক্তরাও যারপরনাই আনন্দিত। খেলা বাদ রেখে এক সময় মাশরাফির সঙ্গে সেলফি তোলাতেও ব্যস্ত হয়ে পড়লেন তারা।
স¤প্রতি টি২০ বিশ্বকাপে সুপার টেন পর্বে স্বাগতিক ভারতের বিপক্ষে দুর্দান্ত খেলেছিল বাংলাদেশ। নিশ্চিত জয়ের মুখে দাঁড়িয়েও শেষ অব্দি দুঃখজনকভাবে ম্যাচটি ১ রানে হেরে যায় টাইগাররা। সেই ম্যাচ নিয়েও কাশ্মীরি ভক্তদের কৌতূহল মেটাতে হয়েছে মাশরাফিকে। বাংলাদেশ কেন ওভাবে ভারতের কাছে ম্যাচটি হেরে গেল, টাইগার অধিনায়কের কাছে সেই প্রশ্ন করেন সেখানকার ভক্তরা। উত্তরে মাশরাফি বলেন, ‘পরাজয় ম্যাচেরই একটা অংশ। তবে আমরা ওভাবে ম্যাচটি হারতে চাইনি। সেই হারের পর আমরা এতটাই হতাশ ছিলাম যে ওই রাতে দলের কেউই রাতের খাবার পর্যন্ত খায়নি।’
বাংলাদেশের ক্রিকেটের প্রতি আন্তরিক ভালোবাসা রয়েছে কাশ্মীরের মানুষের। তাই মাশরাফি ও বাংলাদেশ দলের জন্য শুভকামনাও জানিয়েছেন তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর মাতালেন মাশরাফি
আরও পড়ুন