Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ভারতীয় পানির আগ্রাসন থেকে মৌলভীবাজারকে বাঁচান -আলহাজ হাফিয সাব্বির আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৮, ৭:০৫ পিএম

সিলসিলা ইসলামিক সোসাইটি ইউকের পক্ষ থেকে আলহাজ হাফিয সাব্বির আহমদ ভারতীয় পানির আগ্রাসন থেকে মৌলভীবাজারকে বাঁচানোর আকূল আবেদন জানিয়েছেন। এক বিবৃতিতে তিনিসহ ইউকে কমিউনিটির নেতৃবৃন্দ বলেন, মৌলভীবাজার আজ বন্যা কবলিত, অসংখ্য মানুষ দুঃখ দুর্দশার শিকার। তাদেরকে রক্ষা করার জন্য এগিয়ে আসুন।
তারা বলেন, দেশে এমন বৃষ্টি হয় নি যাতে বন্যা হতে পারে। এ পানি ভারতীয় পানি। ভারতের উজান থেকে পানি ছেড়ে দেয়ার কারণে এ অকাল বন্যার সৃষ্টি হয়েছে এবং অগণিত মানুষ দুঃখ দুর্দশার শিকার হয়েছে। ভারতীয় এই কারসাজি বন্ধ করার স্থায়ী ব্যবস্থা নিতে হবে। আমরা এভাবে তিলে তিলে মরতে পারি না। এর প্রতিকার করতে হবে। আমাদেরকে শুকনার মওসুমে শুকিয়ে মারা এবং বৃষ্টির মওসুমে ডুবিয়ে মারার এই ভারতীয় ষড়যন্ত্র রুখে দাড়াতে হবে। এজন্য আমরা বিশ্ববাসীর সহায়তা চাই।
নেতৃবৃয় বলেন, আসুন আমরা বিপদ তাড়নকর্তা আল্লাহর নিকট প্রার্থনা করি, দোয়া ও মোনাজাত করি। তারা বন্যার্তদের পাশে দাড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন, তাদের ত্রাণ ও পুনর্বাসনের ব্যবস্থা করার জন্য সরকারের নিকটও জোর দাবী জানান।
যৌথ বিবৃতি দাতারা হলেন সিলসিলা ইসলামিক সোসাইটি ইউকের পরিচালক আলহাজ জসিম উদ্দিন, মাওলানা আবুল হাসান, গোলাম কিবরিয়া, মুজাহিদ খান, রেজাউল হক, শামছুদ্দিন ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ এমাদ উদ্দিন, ডা. কুতুব উদ্দিন অ্যাডুকেশন ট্রাস্ট ইউকের পরিচালক হাফিয করিমুল ইসলাম, সুমি মুহসিনা অ্যাডুকেশন ট্রাস্টের পরিচলক আনিছ আহমদ, আতাউর রহমান অ্যাডুকেশন ট্রাস্টের পরিচলক ফাহিম আহমদ চৌধুরী প্রমুখ।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২২ জুন, ২০১৮, ৫:০৯ পিএম says : 0
    আপনাদেরকে ধন্যবাদ। আপনারা ভাস্থব অবস্থা ভালো ভাবে বুজতে পারিয়াছেন। এখন করনীয় চিন্তা করেন। ভারতের বীপরীতে আমাদেরকে পানি আটকানোর ব্যবস্থা করিতে হইবে।আমরা এক বরষায় ওদেরকে ডুবিয়ে দিতে পারিব। ইনশাআল্লাহ। ************
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলহাজ হাফিয সাব্বির আহমদ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ