Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আমি গণক নই রাজনৈতিক কর্মী : তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচনে বিএনপি আসবে কিনা সেটা বলতে পারবে গণকরা। আমি গণক নই। আমি একজন রাজনৈতিক কর্মী। সেই হিসেবে বলতে পারি প্রত্যেক গণতান্ত্রিক দলের নির্বাচনে অংশ নেয়া উচিত।
গতকাল সোমবার সচিবালয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। নির্বাচনে বিএনপি আসবে কি না এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না এটা তাদের বিষয়। তবে আমি মনে করি, নিজেদের সংকট দূর করতে হলেও তাদের আগামী নির্বাচনে অংশ নেয়া উচিত। ইউনাইটেডে খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে জাসদ সভাপতি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার আন্তরিক। তার শারীরিক পরীক্ষার জন্য তাকে বারবার প্রস্তাব দেয়া হয়েছে। তিনি বঙ্গবন্ধু মেডিকেল বা সিএমএইচ কোথাও চিকিৎসা নেবেন না। কেন নেবেন না, এটা পরিষ্কার নয়। একজন বন্দির সুবিধামতো চিকিৎসা করাতে হবে বিষয়টি যৌক্তিক নয়। খালেদা জিয়াকে জেলে রেখে দেশের মানুষ আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করতে পারেনি-বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের সমালোচনা করেন হাসানুল হক ইনু। তিনি বলেন, উনি বলেছেন খালেদা জিয়াকে জেলে রেখে দেশের মানুষ আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করতে পারেনি। এটা সঠিক নয়। এটা বিএনপি নেতাদের মনগড়া কথা। এবারের ঈদ মানুষ উৎসবমুখর পরিবেশে পালন করেছে। এবার দেশের মানুষ স্বস্তিতে ঈদ উদযাপন করেছে। তথ্যমন্ত্রী বলেন, এবারের ঈদে মানুষ নির্বিঘেœ বাড়ি যেতে পেরেছে। কোথাও যানজটের খবর আমরা শুনিনি। তেমন কোনো দুর্ঘটনাও ঘটেনি। এটা সরকারের অনেক বড় সফলতা। এখানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্ট ছিল। তাছাড়া এ বছর আবহাওয়া অনেক ভালো ছিল। তেমন ঝড়-বৃষ্টি হয়নি। ফলে মানুষের মধ্যে ছিল স্বস্তি। এর আগে তথ্যমন্ত্রী মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন ইনু বলেন, এবার ঈদে রেল যোগাযোগ ব্যবস্থা ছিল অনেক ভালো। রেলের ব্যাপক উন্নতি হয়েছে। আমি এজন্য রেলমন্ত্রীকে ধন্যবাদ জানাই। উনি মানুষের দুর্ভোগ বোঝেন, নিজে তত্ত্বাবধান করে এ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ