Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

খালেদা বা এরশাদ প্রার্থী হলে আমাকে দাঁড়াতেই হবে -অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে চাচ্ছেন না অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তবে দলের প্রয়োজনে সিদ্ধান্ত পাল্টাতে পারেন এবং প্রাথী হবেন। গতকাল সোমবার সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে এ কথা জানান তিনি।
মন্ত্রী বলেন, আমি সিলেটে ঈদ করলাম, জামাতগুলো আনডিস্টার্ব হয়েছে। ওইদিনই ঢাকায় আসলাম, এখানেও দেখলাম আবহাওয়া ভালো। আই থিংক, মোটামুটিভাবে এটা খুশির ঈদই ছিল। এবার তো নির্বাচনী বছর, এলাকায় নির্বাচনী আমেজ কেমন দেখলেন- এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, নির্বাচনী হইচই তেমন নেই। আশা করছি এবার শান্তিপূর্ণ নির্বাচন হবে, সবাই এতে অংশ নেবেন। যদি খালেদা জিয়া বা এরশাদ সাহেব প্রার্থী হন, তাহলে তো আমাকে দাঁড়াতেই হবে। সিলেট সদর আসন থেকে নির্বাচিত এমপি হলেন আবুল মাল আবদুল মুহিত। এ আসনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ প্রার্থী হলে তিনি আবারও নির্বাচনে প্রার্থী হবেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে কে বেশি শক্তিশালী এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, এরশাদ সাহেব সিলেটে বেশ জনপ্রিয়। খালেদাও জনপ্রিয়। তাই কে বেশি কঠিন প্রার্থী সেটা বলা ডিফিকাল্ট। খালেদা জিয়া ঈদে জেলখানায় আছেন এটিকে কীভাবে দেখছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনীতির কারণে রাজনীতিবিদরা একেক সময় একক জায়গায় ঈদ করবেন। এটা নতুন কিছুই নয়। গত ১০টি ঈদের মধ্যে সরকারের প্রয়োজনে তিনটি ঈদ আমাকে দেশের বাইরে করতে হয়েছে। বাকি ঈদগুলো এলাকায় করেছি। এবার ঈদ অনেক ভালো হয়েছে। আবহাওয়াও ভালো ছিল। এবার ঈদ কবে হবে এ নিয়ে মানুষের মধ্যে কোনো দ্বিধা ছিল না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন