Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাকেরগঞ্জে ট্রলারডুবিতে ২ শিশুর লাশ উদ্ধার

ব‌রিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১২:০৫ পিএম
বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের কারখানা নদীতে ট্রলারডুবিতে ২ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে ডিসি রোডের খেয়াঘাট সংলগ্ন কারখানা নদী থেকে লাশ দু’টি উদ্ধার করা হয়। 
স্থানীয় বাসিন্দা সজিব জানান, ভোর ৪টার দিকে কারখানা নদী থেকে প্রথমে নবম শ্রেণির ছাত্রী ও বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের পশ্চিম ফরিদপুরের বাসিন্দা ফিরোজ খানের ১৪ বছরের মেয়ে লিনা আক্তারের লাশ উদ্ধার করা হয়।
এরপর বেলা পৌনে ১১টায় পটুয়াখালীর বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নের জামালকাঠির বাসিন্দা আল মামুনের ৪ বছরের শিশু হাফসার লাশ উদ্ধার করা হয়।
ফরিদপুর ইউনিয়ন চেয়ারম্যান এসএম শফিকুর রহমান জানান, এলাকাটি নদী ভাঙন কবলিত। আর নদী ভাঙনের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।
বাকেরগঞ্জ থানার ওসি মো. মাসুদুজ্জামান জানান, আজ মঙ্গলবার দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। আরও  দুইজন নিখোঁজ হওয়ার খবর ছিলো। তবে লাশ উদ্ধারের আগে বাকেরগঞ্জ উপজেলার দক্ষিণ নলুয়ার হিরনের ছেলে রিপন (১৮)ও ফরিদপুরের জামাল চাপরাশির ছেলে ইমরানের (১৫) সন্ধান পাওয়া গেছে।
তিনি বলেন, বর্তমানে সেই হিসেবে আর কারো নিখোঁজ থাকার খবর আমাদের কাছে নেই।
তবে স্থানীয়দের মতে রিপন নামে এক যুবক এখনও নিখোঁজ রয়েছেন।
গত ১৭ জুন দুর্ঘটনার আগে ডিসি ঘাট থেকে ট্রলারটি ২৫ থেকে ৩০ জন যাত্রী নিয়ে কারখানা নদী পাড়ি দিয়ে শিয়ালগুনি ঘাটে যাওয়ার কথা ছিলো। তবে নদীর পাড় ভেঙে পন্টুনে আঘাত হানলে ট্রলার উল্টে যায়। 
এসময় যাত্রীরা সাঁতরে তীরে উঠলেও চারজন নিখোঁজ হওয়ার খবর নিশ্চিত করে স্থানীয় প্রশাসন।
ট্রলারডুবির পর গত রোববার দুপুর থেকে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ড উদ্ধার অভিযান শুরু করে। সন্ধ্যায় ডুবে যাওয়া ট্রলারটি শনাক্ত হয়। পরবর্তীতে সোমবার সকাল থেকে নৌবাহিনীর একটি দল উদ্ধার কাজে যোগ দেয়।
স্থানীয়দের দাবি, নিয়ম উপেক্ষা করে ট্রলার ঘাট থেকে না ছেড়ে পন্টুন দিয়ে যাত্রী ওঠানোয় এই দুর্ঘটনা ঘটেছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ