Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মৌলভীবাজারের রাজনগরে কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন

এস এম উমেদ আলী | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ৫:২৭ পিএম
  • মৌলভীবাজার পৌরসভা, সদর উপজেলা অপরিবর্তিত
  • কুলাউড়া ও কমলগঞ্জে উন্নতি

মৌলভীবাজারের রাজনগর উপজেলার কালাইরগুল এলাকায় কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন দেখা দিয়েছে। এতে করে মনু প্রকল্পের ভেতর রাজনগরের উত্তরবাগ, ফতেহপুর ইউনিয়ন পুরোটাই বন্যা কবলিত হয়ে পড়েছে। ওই সব এলাকা তলিয়ে বন্যা পানি কাউয়াদিঘি হাওর সহ আশপাশ এলাকায় প্রবেশ করছে। নতুন করে ভাঙ্গনে ফলে রাজনগরে বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে।
তবে মৌলভীবাজার পৌরসভা ও সদর উপজেলার বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। অপরদিকে কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলায় বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে।
মনু নদীর পানি মৌলভীবাজার শহরের কাছে বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় পৌর এলাকা ও সদর উপজেলার বন্যা কবলিত এলাকার বাড়ি-ঘর ও রাস্তা ঘাট তলিয়ে রয়েছে। সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের হামরকোনা এলাকায় কুশিয়ারা নদীর ভাঙ্গন দিয়ে বন্যার পানি প্রবেশ করে তিনটি গ্রাম ও ও মনুমুখ ইউনিয়নের ২টি তলিয়ে রয়েছে।
অপরদিকে উজানে বৃষ্টিপাত না হওয়ায় কুলাউড়া উপজেলার মনু নদীর ভাঙ্গন ও কমলগঞ্জ উপজেলার ধলাই নদীর সবকটি ভাঙ্গন দিয়ে বন্যার পানি বের হওয়া বন্ধ রয়েছে। ওই সব এলাকার বাড়ি ঘড় ও রাস্তা ঘাট থেকে বন্যার পানি নামতে শুরু করেছে। তবে কুলাউড়া ও কমলগঞ্জের নিম্নাঞ্চলে পানি বৃদ্ধি পাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ