Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

কলম্বিয়াকে হারিয়ে শুরু জাপানের

কলম্বিয়া-জাপান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ৮:০০ পিএম

শুরুতেই ধাক্কা খেয়েছে কলম্বিয়া। মিডফিল্ডার কার্লোস সানচেজ তিন মিনিটেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। শেষ পর্যন্ত আর সেটা সামাল দিতে পারেনি কলম্বিয়া। আর ১০ জনের কলম্বিয়া দলকে ২-১ গোলে হারিয়ে ৩ পয়েন্ট তুলে নিলো জাপান। দক্ষিণ আমেরিকার কোনো দেশের সঙ্গে বিশ্বকাপে এশিয়ার কোনো দেশের এটাই প্রথম জয়। 

ম্যাচের তিন মিনিটে জাপানের স্ট্রাইকার ইউয়া ওসাকোর নেয়া দারুণ একটা শট ঠেকিয়ে দিয়েছিলেন কলম্বিয়া গোলরক্ষক ডেভিড অসপিনা। ফিরতি বলটা শিনজি কাগাওয়ার পায়ে, সেটা গোলেও যাচ্ছিল। কিন্তু হাত বাড়িয়ে তা ঠেকিয়ে দেন কলম্বিয়া মিডফিল্ডার কার্লোস সানচেজ। সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখালেন রেফারি, প্রথম বারের মতো কাউকে মাঠ ছাড়তে হলো এই বিশ্বকাপে। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি কাগাওয়া, জাপান এগিয়ে গেল ১-০ গোলে।

বিশ্বকাপের ইতিহাসে এটা দ্বিতীয় দ্রুততম রেড কার্ড। এর আগে ১৯৮৬ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৫৪ সেকেন্ডের মাথায় লাল কার্ড দেখেছিলেন উরুগুয়ের হোসে আলবার্তো বাতিস্তা।

১০ জনের দল নিয়ে ম্যাচে ফিরতে লড়াই করতে থাকে কলম্বিয়া। প্রথমার্ধে কয়েকটি আক্রমণও চালিয়েছে তারা। ম্যাচের ৪০ মিনিটে দলকে সমতায় ফেরান কলম্বিয়ান মিডফিল্ডার হুয়ান ফার্নান্দো কুইন্তেরো, আর তাতেই ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

ম্যাচের ৭৩ মিনিটে কর্ণার থেকে হেডে গোল করে জাপানের জয় নিশ্চিত করেন স্ট্রাইকার ইউয়া ওসাকো (২-১)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ