Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুরে বৃষ্টিতে দেবে গেছে সংযোগ সড়ক : ঝুঁকিতে সেতু

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১২:০০ এএম

ফুলপুর (ময়মনসিংহ) থেকে মোঃ খলিলুর রহমান : ময়মনসিংহের ফুলপুরে বৃষ্টির পানির স্রোতে ধসে গেছে নবনির্মিত সেতুর সংযোগ সড়কের একাংশের দেয়াল। ফাটল দেখা দেয়ায় সেতুটিও এখন ঝুকিপূর্ণ।
জানা যায়, উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের ধনারভিটা গ্রামে ডোবারপাড় বাজার ঘাটে খালের উপর ২০১৬- ২০১৭ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন ৫৮ লাখ টাকা ব্যয় বরাদ্দে ৬০ ফুট দৈর্ঘ্য ১৪ ফুট প্রস্থের একটি সেতু নির্মাণ করা হয়। সেতুর দু’পাশে মাটি আটকানোর জন্য দেয়াল করে মেশিনে বালু ফেলে ভরাটের মাধ্যমে সংযোগ সড়ক নির্মাণ করা হয়। কাজ শেষে প্রায় ৪ মাস আগে সর্বসাধারণের যাতায়াতের জন্য উন্মুক্ত করা হয় সেতুটি। গত ২৩ মে পাশের মাঠ থেকে নেমে আসা বৃষ্টির পানির স্রোতে সেতুর সংযোগ সড়কের এক পাশের দেয়াল ধসে পড়ে এবং রাস্তায় ভাঙন দেখা দেয়। অপর দিকে সেতুর এপার থেকে ওপার পর্যন্ত ফাটল দেখা দেয়।
এ ব্যাপারে তালুকদানা গ্রামের সাবেক ইউপি সদস্য আমিনুল ইসলাম জানান, সেতুর নিচে থেকে বালু উত্তোলন করে রাস্তা ভরাট করায় সামান্য বৃষ্টিতেই দেয়াল ধসে বালু নিচে চলে গেছে। ধনারভিটা গ্রামের বাবুল মিয়া জানান, সেতুর নিচ থেকে বালু উত্তোলনের ফলে পিলার ডেবে সেতুর পশ্চিম অংশে এপার থেকে ওপার পর্যন্ত ফাটল দেখা দিয়েছে।
ঠিকাদার আবু রাসেলের কাছে জানতে চাইলে তিনি বলেন, সেতুর কাজের ৩০ লাখ টাকার বিল এখনও পাচ্ছিনা। কাজ সুষ্ঠুভাবে করেছি। এখন সেতু ভেঙে গেলে আমার আর কিছু করার নেই। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ভাঙন ও সেতুর ফাটল দেখা দেয়ার বিষয় আমার জানা নেই। তবে শিগ্রই পরিদর্শণে যাব।
উল্লেখ্য, এর আগে ২৪ ফুট উপরে সেতুর ছাদ করার কথা থাকলেও সাড়ে ২০ ফুট উপরে ঢালাইয়ের কাজ শুরু করে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় এলাকাবাসি উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেন। পরে গত ৭ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, পিআইও শফিকুল ইসলাম ঘটনা স্থল পরিদর্শণ করে অভিযোগের সত্যতা পেয়ে ঠিকাদারকে সিডিউল মোতাবেক করার নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেতু

১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ