Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ছাড়া কিছুই সম্ভব নয় - ড. এ বি এম ওবায়দুল ইসলাম

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১২:০০ এএম


মোরেলগঞ্জ (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া এই দেশে কোনো কিছুই সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম।
গতকাল মঙ্গলবার সকালে বাগেরহাটের সন্ন্যাসী বাজারে দলীয় কার্যালয়ে মোরেলগঞ্জ-শরণখোলা উপজেলা বিএনপির নেতাকর্মীদের সাথে ঈদ-পূর্নমিলনী এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ‘আজ জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে আনার সময় এসেছে। আন্দোলনের মধ্য দিয়ে আমাদের বিজয়ী হতে হবে। দেশনেত্রীর মুক্তি ছাড়া এই দেশে কোনো কিছুই সম্ভব নয়। তাকে মুক্ত করতে হবে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে, সোনাবাহিনী মোতায়েন করতে হবে, নিরপেক্ষ সরকার দিতে হবে’।
ড. ওবায়দুল ইসলাম আরো বলেন, ‘সব আইনগত বিষয়ে হাইকোর্ট থেকে জামিন পাওয়ার পরও বেগম জিয়াকে মুক্তি দেয়া হয়নি। কি করে খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া যায়, সেই চেষ্টা করছে সরকার। হাজারো চেষ্টা করেও দেশনেত্রীকে জনগণ থেকে দূরে রাখা যাবে না। আন্দোলনের মধ্য দিয়ে তাকে মুক্ত করে আনা হবে’। এর পরে তিনি স্থানীয় বাজার ব্যবসায়ীদের সাথে কুশল বিনিময় করেন।
উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মো. আজিজুর রহমানের সভাপতিত্বে ও আব্দুল হালিমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, শরণখোলা উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান খান মতিয়ার রহমান, মোরেলগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক এম এ আউয়াল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ