Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির মনোনয়ন ফরম বিক্রি আজ

তিন সিটি নির্বাচন

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনে ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র প্রার্থী হতে আগ্রহীদের জন্য ফরম ছেড়েছে বিএনপি। আজ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম কিনতে পারবেন আগ্রহীরা।
দলীয় মনোনয়ন ফরম পূরণ করে আগামীকালই সেটি জমা দিতে হবে কেন্দ্রীয় কার্যালয়ে। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার শেষে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করবে বিএনপির হাইকমান্ড। গতকাল (মঙ্গলবার) দুপুরে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আগ্রহী প্রার্থীদের মনোনয়ন ফরম কিনতে হবে ১০ হাজার টাকায়, আর ফরম জমা দেয়ার সময় জামানত হিসেবে দিতে হবে আরও ২৫ হাজার টাকা। মনোনয়ন ফরম জমা দেয়ার পর আগ্রহী সকল প্রার্থীদের সাক্ষাতকার গ্রহণ করবেন বিএনপির শীর্ষ নেতারা। সাক্ষাতকার গ্রহণ শেষেই দলের পক্ষ থেকে তিন সিটিতে ধানের শীষের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করবে বিএনপি। আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। কমিশন ঘোষিত তফসিল অনুযায়ি নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ