Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ০৬ ভাদ্র ১৪২৫, ০৯ যিলহজ ১৪৩৯ হিজরী‌

কমলাপুর শৌচাগারে ভারতীয় নারীর সন্তান প্রসব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১০:৪৩ এএম | আপডেট : ১১:০৮ এএম, ২০ জুন, ২০১৮

রাজধানীর কমলাপুর রেলওয়ে থানার শৌচাগারে সন্তান প্রসব করেছেন এক ভারতীয় নারী। রোকসানা আক্তার (৩০) নামের ওই মা এবং তার শিশু সন্তানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। তারা সুস্থ আছেন বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।
কমলাপুর রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক জানান, সোমবার রাতে ওই নারী থানার টয়লেটে একটি ছেলে সন্তানের জন্ম দেন। এরপর প্রথমে তাকে মুগদা হাসপাতাল এবং পরে সেখান থেকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়।
ওই নারীর বরাত দিয়ে তিনি বলেন, আবদুল নামের এক বাংলাদেশি যুবক ভারতে আসবাবের ব্যবসা করতেন। সেখানে তার সঙ্গে রোকসানার প্রেম এবং পরে তাদের বিয়ে হয়। কিছু দিনের মধ্যে রোকসানা সন্তান সম্ভবা হয়ে পড়েন।
গত রোজার কিছু দিন আগে আবদুল তাকে নারায়ণগঞ্জে বোনের বাড়িতে নিয়ে আসেন। সেখানে প্রায় এক মাস থাকার পর রোকসানাকে চিকিৎসার জন্য ঢাকা নিয়ে আসার কথা বলে আবদুল তার পাসপোর্ট নিয়ে পালিয়ে যান। নারায়ণগঞ্জ থেকে একটি লোকাল ট্রেনে ওঠার পর রোকসানা গতকাল সোমবার রাত ১১টার পর কমলাপুরে আসেন বলে রেলওয়ে থানার কনস্টেবল মোহাম্মদ ফজলু মিয়া জানান।
তিনি বলেন, ট্রেন থেকে সবাই নেমে গেলেও রোকসানা নামতে না পারায় টিকেট চেকার তাকে কমলাপুর রেলওয়ে থানায় নিয়ে আসেন। পরে থানার টয়লেটে তিনি সন্তান প্রসব করেন। রোকসানা পুরোপুরি সুস্থ হওয়ার পর ভারতে তার ঠিকানা জানার চেষ্টা করা হবে বলে ওসি ইয়াসিন ফারুক জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ