Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইন্দোনেশিয়ায় ফেরিডুবিতে নিখোঁজ ১২৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ৩:২২ পিএম

ইন্দোনেশিয়ায় সুমাত্রার একটি লেকে ১৪০ জন আরোহী নিয়ে কাঠের তৈরি একটি পর্যটকবাহী ফেরি ডুবে গেছে। স্থানীয় সময় ১৮ জুন সোমবার বিকালে বৈরী আবহাওয়ার কবলে এ ফেরিডুবির ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন বিদেশিসহ ১২৮ জন। এছাড়া একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম লন্ডন ইভনিং স্ট্যান্ডার্ড।

সুমাত্রার লেক তোবা নামের একটি হ্রদে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে উদ্ধার তৎপরতায় যুক্ত হয় সেনাবাহিনী, পুলিশসহ শখানেক উদ্ধারকর্মী। পুলিশ জানিয়েছে, সোমবার দুর্ঘটনার পর ১৮ জনকে উদ্ধার করা হয়েছে। তবে মঙ্গলবার ব্যাপক বৃষ্টিপাত এবং দুই মিটার উঁচু তীব্র ঢেউয়ের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হয়। এ দিনের অভিযানে পানিতে ব্যাগ, জ্যাকেট, আইডি কার্ড প্রভৃতি সামগ্রী পাওয়া গেলেও নিখোঁজদের কারও খোঁজ মেলেনি। ফলে বুধবার উদ্ধার তৎপরতায় ডুবুরি ও আন্ডাওয়াটার ড্রোন ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ প্রতিরোধ সংস্থা জানিয়েছে, তীব্র স্রোত ও বাতাসের কবলে ডুবে যাওয়া ফেরিটি।

সুমাত্রার এই লেক তোবা দুনিয়ার অন্যতম গভীরতম হ্রদ হওয়ায় প্রতি বছর এখানে ভিড় করেন দুনিয়ার নানা দেশের বহু সংখ্যক পর্যটক। সোমবার ডুবে যাওয়া ফেরিটিতেও বিদেশি পর্যটক ছিল বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন