Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

খুলনায় পাটকল শ্রমিকদের অবরোধ অব্যাহত

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বকেয়া পরিশোধের জন্য হাজার কোটি টাকা বরাদ্দ ঘোষণার পরও খুলনায় রাষ্ট্রায়ত্ত সাতটি পাটকলের শ্রমিকরা রাজপথ-রেলপথ অবরোধ অব্যাহত রেখেছেন। বন্ধ রয়েছে পাটকলের উৎপাদন। আজ ভোর ৬টা থেকে তাদের এই কর্মসূচি শুরু হয়। চলবে সন্ধ্যা পর্যন্ত। দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন সকাল-সন্ধ্যা তাদের এই কর্মসূচি চলবে জানান আন্দোলনরত শ্রমিকরা
গতকাল শ্রমিকদের অবরোধ চলার মধ্যেই মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পাটকল কর্পোরেশনকে (বিজেএমসি) এক হাজার কোটি টাকা বরাদ্দের নির্দেশ দেন। ওই অর্থ দিয়ে সারাদেশের সব রাষ্ট্রায়ত্ত পাটকলের কর্মীদের বকেয়া পাওনা পরিশোধ করা হবে বলে বৈঠকের পর সাংবাদিকদের জানান বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধ, ২০ শতাংশ মহার্ঘ ভাতাসহ পাঁচ দফা দাবিতে সাতটি পাটকলের প্রায় ৩৫ হাজার শ্রমিক গত ৫ই এপ্রিল থেকে কাজ বন্ধ রেখে প্রতিদিন আট ঘণ্টা রাজপথ-রেলপথ অবরোধ শুরু করেন। এর তিন দিনের মাথায় খুলনার জেলা প্রশাসক নাজমুল আহসান আন্দোলনরত শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করে সমাধানের আশ্বাস দিলে কর্মসূচি তিনদিনের জন্য স্থগিত করা হয়। তবে সমাধান না হওয়ায় সোমবার আবারও উৎপাদন বন্ধ রেখে রাজপথ-রেলপথ অবরোধ শুরু করেন শ্রমিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ