Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় পার্টির নেতা খালেকুজ্জামান চৌধুরীর ইন্তেকাল

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১২:০০ এএম

 

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক ডেপুটি মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি খালেকুজ্জামান চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন যাবৎ কিডনীর সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার রাত দশটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
খালেকুজ্জামানের ইন্তেকালে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম. ফজলে রাব্বি চৌধুরী ও মহাসচিব মোস্তফা জামাল হায়দার এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, তাঁর ইন্তেকালে দেশ একজন মহান দেশ প্রেমিক নেতা ও মুক্তিযোদ্ধাকে হারাল। আমরা দলের একজন নিবেদিত প্রাণ সংগ্রামী নেতা ও সহকর্মীকে হারালাম।
গতকাল বুধবার যাত্রাবাড়ী ধলপুর নারিকেল বাগান জামে মসজিদে বাদ জোহর মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। সেখানে জাতীয় পার্টির মহাসচিব সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, ঢাকা-৪ আসনের এমপি. সৈয়দ আবু হোসেন বাবলা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএমএম. আলম, আহসান হাবিব লিংকন, এডভোকেট মাওলানা রহুল আমিন, যুগ্ম মহাসচিব এএসএম. শামিম ও জাতীয় পর্টি, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন দলের নেতৃবৃন্দ ও হাজার হাজার মুসল্লি মরহুমের জানাজায় অংশ নিয়েছেন।
খালেকুজ্জামান চৌধুরী ১৯৫৩ সালের ২৫ ডিসেম্বর ধলপুর জন্মগ্রহণ করেন। ১৯৬২ গেনডারিয়া উচ্চ বিদ্যালয়ে পড়ার সময় শিক্ষা কমিশন বিরোধী আন্দোলনের অংশ গ্রহণের মধ্যে দিয়ে পূর্ব পাকিস্তান ছাত্রলীগে সক্রিয় হন। ১৯৬৮ সালে এসএসসি পাশ করে জগন্নাথ মহা বিদ্যালয়ে পড়াশোনা শুরু করেন। ১৯৬৯ এর গণ আন্দোলনের ছাত্র আন্দোলনের নেতৃত্ব দেন। ১৯৭৯ সালে জাতীয় নিবাচনে জাসদের প্রার্থী হিসেবে ঢাকা ৪ ডেমরা ও গুলশান আসনে অংশগ্রহণ করেন। ১৯৮২ সাল পর্যন্ত জাসদ ঢাকা মাহানগর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে জাতীয় পার্টির বিভিন্ন দায়িত্ব পালন করেন। ১৯৮৮ ও ৯৪ সালে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ৫১ নং ওয়ার্ড কমিশনার নির্বাচিত হন ও প্রায় দশ বছর ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করেন। ১৯ জুন মঙ্গলবার তিনি ইন্তেকাল করেন। এর আগ পর্যন্ত জাতীয় পার্টি (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য ও মহানগর জাতীয় পার্টির সভাপতির দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ