Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ যিলক্বদ ১৪৩৯ হিজরী

রেকর্ডময় ম্যাচ ইংল্যান্ডের

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ট্রেন্ট ব্রিজে পরশু ইংল্যান্ডের ৪৮১ রানের রেকর্ড স্কোর অনুমিতভাবেই টপকাতে পারেনি অস্ট্রেলিয়া। ৫ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে নিজেদের রেকর্ড ২৪২ রানের বিশাল ব্যবধানে হেরে সিরিজ পরাজয়ও নিশ্চিত করে অজিরা। পক্ষান্তরে রানের ব্যবধানে এটিই ইংল্যান্ডের সবচেয়ে বড় জয়।
রেকর্ডময় ম্যাচে ৯২ বল করে মোকাবেলা করেন জনি বেয়ারস্টোও অ্যালেক্স হেলস। বেয়ারস্টো আউট হন ১৩৯ রান করে, হেলসের ব্যাট থেকে আসে ১৪৭। পরে অধিনায়ক মর্গ্যান এসে গড়েন ইংল্যান্ডের হয়ে দ্রæততম (২১ বলে) ফিফটির রেকর্ড। এই মাঠেই দুই বছর আগে পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ রানের (৪৪৪/৩) রেকর্ড গড়েছিল ইংল্যান্ড। একই মাঠে রেকর্ডটা হালনাগাদ করে নিলো ইংলিশরা। এর ১১ দিন আগে ডাবলিনে অয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ৪৯০/৪ রানের রেকর্ড গড়ে নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল।
রেকর্ড লক্ষ্য তাড়া করতে নেমে আদিল রশিদ ও মঈন আলীর ঘূর্ণীতে ৩৭ ওভারে ২৩৯ রানে গুটিয়ে যায় টিম পেইনের দল। সর্বোচ্চ ৪৪ রান করেন মার্কাস স্টয়নিস। রশিদ ৪৭ রানে নেন ৪ উইকেট, মঈন ২৮ রানে ৩টি। সিরিচের চতুর্থ ওয়ানডে অনুষ্ঠিত হবে আজ চেস্টার লি স্ট্রিটে।
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া রেকর্ডভাঙা ওয়ানডের কিছু তথ্য...
# আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।
# ওয়ানডেতে এক ম্যাচে সর্বোচ্চ (৬২টি) বাউন্ডারির রেকর্ড। আগের রেকর্ডটি ছিল ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচে, ৫৯টি।
# ওয়ানডেতে ইংল্যান্ডের সর্বোচ্চ ব্যবধানে জয় ও অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় পরাজয়।
# প্রথম ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ড ও ওয়েলসের হয়ে মর্গ্যানের ৩০০০ ওয়ানডে রান।
# অষ্টম ব্যাটসম্যান হিসেবে ছয় ম্যাচে চার সেঞ্চুরি বেয়ারস্টোর। এর আগে এই কীর্তি গড়েন কোহলি, ওয়ার্নার, ডি কক, সাঙ্গাকারা, আমলা, ডি ভিলিয়ার্স ও জহির আব্বাস।
# ২০১৮ সালে চারটি সেঞ্চুরি করলেন বেয়ারস্টো। এক বর্ষপঞ্জিকায় যা ডেভিড গোয়র সঙ্গে যৌথ সর্বোচ্চ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর