Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারকে মওদুদ আহমদ- অপেক্ষায় থাকুন জবাব দেবো

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে এবং সুষ্ঠু নির্বাচন আদায়ে উপযুক্ত কর্মসূচি আসছে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
তিনি বলেন, নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে কোনও স্বৈরাচারী সরকারকে পৃথিবীর কোথাও অপসারণ করা সম্ভব হয়নি। সুতরাং এদেশেও এটা সম্ভব হবে না। এই উপলব্ধি থেকে উপযুক্ত সময়ে উপযুক্ত কর্মসূচি দেওয়া হবে। সেই কর্মসূচির মাধ্যমে আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো এবং দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা হবে। গতকাল (বুধবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গণতন্ত্র ফিরিয়ে আনতে জাতীয় ঐক্য ও নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন প্রয়োজন মন্তব্য করে মওদুদ আহমদ বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করা এবং তার জন্য প্রয়োজন হলে যে আন্দোলনের কর্মসূচি আমরা এতদিন দিয়ে এসেছি, সেটা আমাদেরকে পরিবর্তন করতে হবে। এমন কর্মসূচি দিতে হবে, যে কর্মসূচি কার্যকর কর্মসূচি হবে। যার মাধ্যমে আমরা তাকে মুক্ত করে আনতে পারব। আন্দোলন গড়তে সরকারের বাধা পাওয়ার ধারণা করে সাবেক মন্ত্রী মওদুদ বলেন, তারা (সরকার) বিএনপিকে মাঠে নামতে দেবে না, রাস্তায় নামতে দেবে না। এটাই তাদের উদ্দেশ্য। আমরা বলতে চাই, এর জবাব আমরা ইনশাল্লাহ দেব। আর অল্প কিছু দিন অপেক্ষা করতে হবে। যে ধরনের আন্দোলনে অতীতে স্বৈরাচারী সরকারের পতন হয়েছে ১৯৬৯ সালে এবং ১৯৯০ সালে। সৈই ধরনের আন্দোলনই বাংলাদেশে হবে।
ঈদের সময় নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজের বাড়িতে অবরুদ্ধ রাখার প্রতিবাদ জানিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশেই ইন্ধনে পুলিশ আমাকে অবরুদ্ধ করে রেখেছিল। রাজনীতির সহাবস্থানের ঐতিহ্য নষ্ট করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, ওবায়দুল কাদেরের নির্দেশেই ঈদের দিন দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে না দেওয়া, বড় মসজিদের ঈদের জামাতে নামাজ পড়তে বাধা দেয়া হয়। পুলিশ আমাকে বাড়িতে অবরুদ্ধ করে রেখে ছিলো। আমার বাড়ির সামনে একটি ট্রাক আড়াআড়ি করে রেখে দিয়েছিল। আজকে ওবায়দুল কাদেরের পায়ের নিচে মাটি নেই। তিনি এখন মিথ্যা কথা বলছেন। ঈদের দিনের ঘটনার পেছনে ওবায়দুল কাদেরই দায়ী। পুলিশই আমাকে বলেছে যে, স্যার আমাদেরকে কোনো দোষ দিয়েন না। আমরা উপরের হুকুমে করছি। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বৃহত্তর নোয়াখালীর সাবেক এমপি ও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, কেন্দ্রীয় নেতা শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, এ বি এম আশরাফ উদ্দিন নিজান, রেহানা আখতার রানু, নাজিম উদ্দিন আহমেদ।

 



 

Show all comments
  • ইয়াকুব ২১ জুন, ২০১৮, ৭:০১ এএম says : 0
    ভাষণ না দিয়ে মাঠে নামেন
    Total Reply(0) Reply
  • Nasir Uddin Muznu ২১ জুন, ২০১৮, ১:৩৭ পিএম says : 0
    কথা নয় দেশবাসী কাজে প্রমাণ চায়।
    Total Reply(1) Reply
    • kamal ২১ জুন, ২০১৮, ৩:৫৭ পিএম says : 4
      hmmm
  • Al-mamun ২১ জুন, ২০১৮, ১:৩৮ পিএম says : 0
    কবে কখন?
    Total Reply(0) Reply
  • Sahalam Bepari ২১ জুন, ২০১৮, ১:৩৯ পিএম says : 0
    ............. সেই দিন অনেক দুড়
    Total Reply(0) Reply
  • Shamim Kabir ২১ জুন, ২০১৮, ১:৩৯ পিএম says : 0
    wait korse
    Total Reply(0) Reply
  • Md Akhtar ২১ জুন, ২০১৮, ১:৩৯ পিএম says : 0
    good.....
    Total Reply(0) Reply
  • ২১ জুন, ২০১৮, ১১:১৩ এএম says : 0
    Mr. MOUDUD know, public not trust him and not respond his sweet talk.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওদুদ আহমদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ