Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমি নিয়ে বিরোধে জাপান ফেরত প্রবাসীকে কুপিয়ে হত্যা

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সাভার (ঢাকা) থেকে স্টাফ রিপোর্টার : সাভারে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জাপান ফেরত প্রবাসী রেজাউল করিম রাজাকে (৩০)কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।
এ সময় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে আহত হয়েছে আরো ৫ জন। এ ঘটনায় মজিদ ও সুজন নামের দুজনকে আটক করেছে পুলিশ।
আজ দুপুর ১টার দিকে সাভারের থানা রোড তালবাগ এলাকায় সেটেলমেন্ট অফিসের গেটের সামনে এ ঘটনা ঘটে। পুলিশ জানান, সাভারের রেডিও কলোনি এলাকার ছোরহাফ নামের এক ব্যক্তির সাথে নয় শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো সাভার পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এরশাদুর রহমান এরশাদের সাথে। সেই জমি নিয়ে আজ দুপুরে থানা রোড সেটেলমেন্ট অফিসে দু’পক্ষের মীমাংসা হওয়ার কথা ছিলো।
এ সময় ছোরহাফ গ্রুপ মীমাংসা করতে গেলে আওয়ামী লীগ নেতা এরশাদ ও তার লোকজন জাপান প্রবাসী রাজাকে কিছু বুঝে ওঠার আগে এলোপাথাড়ি ভাবে কুপিয়ে হত্যা করে । এসময় রাজাকে বাঁচাতে গেলে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে আরো পাঁচজনকে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। স্থানীয়রা এসময় আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এদিকে স্থানীয়রা অভিযোগ করেছেন সাভারে আইনশৃঙ্খলা এখন চরম অবনতি। গতকাল সাভারের বলিয়ারপুরে প্রকাশ্যে এক গার্মেন্টস পরিচালকে গুলি করে নগদ ১২ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে আবারো প্রকাশ্যে এক জাপান প্রবাসীকে কুপিয়ে হত্যা করলো সন্ত্রাসীরা।
এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হয়নি।
এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ