Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫, ৯ যিলক্বদ ১৪৩৯ হিজরী

সন্তান ধারণ করলেই পুরস্কার!

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৮, ১২:০০ এএম

ঘরের মাঠে বিশ্বকাপে দুর্দান্ত শুরু করেছে রাশিয়া। প্রথম দুই ম্যাচ জয় তো তুলে নিয়েছেই, গোলও করেছে ৮টি। তারপরও রাশিয়ান ফুটবলের ‘ভবিষ্যতে’র কথা ভেবে একটি বিজ্ঞাপনী প্রচারণায় নেমেছিল যুক্তরাষ্ট্রের ফাস্ট ফুড চেইনশপ ‘বার্গার কিং’। মিশর ম্যাচে জয়েল দিন থেকেই রাশিয়ার সামাজিক যোগাযোগমাধ্যমে (ভিকে) তারা প্রচারণা চালায়, রাশিয়ান কোনো নারী যদি বিশ্বকাপে খেলা কোনো ফুটবলারের সন্তান ধারণ করতে পারে, তাহলে সেই নারীকে নগদ ৪৭ হাজার ডলার আর্থিক পুরস্কারের সঙ্গে আজীবন ‘হুপারস’ (বার্গার কিংয়ের বিশেষ স্যান্ডউইচ) সরবরাহ করা হবে।
যদিও খুব একটা লাভ হয়নি। কারণ, প্রচারণাটি এরই মধ্যে শোরগোল ফেলে দিয়েছে রাশিয়ার সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে রাশিয়ান সমালোচকেরা কঠোর সমালোচনা করায় প্রচারণাটি বার্গার কিং তাদের ‘ভিকে’ (রাশিয়ান ফেসবুক সংস্করণ) অ্যাকাউন্ট থেকে মুছে ফেলে। এমনকি ফাস্ট ফুড প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ক্ষমা প্রার্থনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে বলা হয়েছে, ‘ঘোষণাটির জন্য আমরা ক্ষমাপ্রার্থী। ব্যাপারটি অবশ্যই নারীর প্রতি অসম্ভব অবমাননাকর।’

 



 

Show all comments
  • মাসুদ ২২ জুন, ২০১৮, ১:৩৬ এএম says : 0
    আবেগে অতিরিক্ত করে ফেলেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ