Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইল ও সিরাজগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১১:২৩ এএম | আপডেট : ৫:৪৬ পিএম, ২৩ জুন, ২০১৮


চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে টাঙ্গাইল ও সিরাজগঞ্জে দু’জন নিহত হয়েছেন। শুক্রবার গভীর রাতে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। নিহতরা হলেন টাঙ্গাইল পৌরসভার কান্দাপাড়া এলাকার বাসিন্দা আব্দুল মান্নান (৪৫) ও সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহলার মৃত হাতেম আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন (৩২)।
পুলিশের দাবি, নিহতরা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাদের নামে একাধিক মামলা রয়েছে।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা, জেলায় কথিত বন্দুকযুদ্ধে আব্দুল মান্নান নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

শুক্রবার গভীর রাতে টাঙ্গাইল সদর উপজেলার চারাবাড়ি এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

আব্দুল মান্নান টাঙ্গাইল পৌর এলাকার কান্দাপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশের ভাষ্যে, আব্দুল মান্নান জেলার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত। দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধে তার মৃত্যু হয়েছে।

টাঙ্গাইল সদর মডেল থানার ওসি সায়েদুর রহমান জানান, রাতে চারাবাড়ি এলাকায় মাদক এবং মাদকের টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে দু’পক্ষের মধ্যে গোলাগুলি হয়। এতে আব্দুল মান্নান নিহত হন।

পরে পুলিশ খবর পেয়ে শনিবার সকালে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র, ৬ রাউন্ড গুলি ও ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আব্দুল মান্ননের বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় মাদকের ৬টি মামলা রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, জেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জাহাঙ্গীর হোসেন (৩২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।
শুক্রবার দিনগত রাত তিনটার দিকে পৌর এলাকার মাহমুদপুর মাঠে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।
জাহাঙ্গীর মাহমুদপুর মহলার মৃত হাতেম আলীর ছেলে।
পুলিশের দাবি, জাহাঙ্গীর হোসেন এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার নামে একাধিক মামলা রয়েছে।
বন্দুকযুদ্ধের ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে সদর থানার উপ-পরিদর্শক জয়দেব কুমারসহ ২ কনস্টেবলকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিরাজগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ দাউদ জানান, মাদকের লেনদেন হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত তিনটার দিকে মাহমুপুর মাঠে অভিযান চালানো হয়।

অভিযান চলাকালে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় ১৭ মিনিট বন্দুকযুদ্ধের এক পর্যায়ে মাদক বিক্রেতারা পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় জাহাঙ্গীরকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ৪ রাউন্ড গুলি, ১০৫ পিস ইয়াবা ও ২৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

জাহাঙ্গীর হোসেনের নামে সদর থানায় ৭টি মাদক মামলা রয়েছে বলেও ওসি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ