Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীতে ইশা ছাত্র আন্দোলনের দস্তারবন্দী সম্মেলন

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ৯:১৬ পিএম

 ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফেনী জেলা শাখার উদ্যোগে দাওরায়ে হাদিস (মাস্টার্স) সমাপনকারী নবীন ওলামায়ে কেরামের সম্মানে “দস্তারবন্দী সম্মেলন” গত শুক্রবার সন্ধ্যায় শহরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি মুহাম্মদ আব্দুর রহমান ফরহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শহীদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর শায়খুল হাদিস আল্লামা আব্দুল হক আজাদ, দারুল উলুম আল হোসাইনিয়া ওলামা বাজার মাদরাসার মোহতামিম ও শায়খুল হাদিস আল্লামা নুরুল ইসলাম আদিব। ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এইচ এম কাউছার আহমদ, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মুহাম্মদ নুরুল করীম আকরাম, আল্লামা মুফতি ফখরুদ্দীন, মুফতি আহমদ উল্লাহ কাসেমী, মাওলানা মমিনুল হক জাদিদ, মাওলানা ক্বারি আবুল কাসেম, মাওলানা বাহার উল্লাহ নদভী।
এ ছাড়াও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা সভাপতি মাওলানা কাজী গোলাম কিবরিয়া, মাওলানা নুরুল করীম, মাওলানা মুফতি আহসান উল্ল্যাহ কাসেমী, মাওলানা আবদুর রাজ্জাক, মুফতী আবদুর রহমান গিলমান, মাওলানা হাবিবুল্লাহ মক্কী, হাফেজ মাওলানা রফিকুল ইসলাম ভূঞাঁ প্রমুখ।
সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, আলেমগণ বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.)-এর ওয়ারিশ, তারা বর্তমানে সমাজ ব্যবস্থার উল্লেখযোগ্য কর্ণধার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। কিন্তু আজকে একটি মহল এই হক্কানী আলেম ওলামার বিরুদ্ধে বিষাদাগার করছে তাদেরকে অবমূল্যায়ন করছে। আলেমদের অসম্মান করা মানে আল্লাহ ও রাসূলকে অসম্মান করা। কারন আলেম ওলামারা নবী রাসূলের বংশধর। তাদেরকে যথাযথ সম্মান দিয়ে চলা প্রতিটা মুসলমানের দায়িত্ব। এ¦ই আলেম ওলামারা প্রতিটা সমাজে মহল্লায় আল্লাহ ও রাসূলের পথ প্রদর্শিত পথে চলার বার্তা পৌছে দিচ্ছে। তারা বলেন একটি সুস্থ সমাজ গঠনের জন্য তাদেরকে সামনে রেখে এগিয়ে যেতে হবে। তাহলে সমাজে শান্তি ফিরে আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ