Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জম্মু-কাশ্মীরে নিহত ছয়, বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ৯:৩২ পিএম

জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধে পুলিশসহ ছয়জন নিহত ও কমপক্ষে এক ডজনেরও বেশি মানুষ আহত হয়েছে। পুলিশ জানায়, শুক্রবার ভোরে অনন্তনাগের শ্রীগুফওয়াড়াতে নিরাপত্তা বাহিনী অভিযান চালাতে গেলে হামলাকারীরা তাদেরকে লক্ষ্য করে গুলি চালালে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এসময় এক বেসামরিক ব্যক্তি, চার হামলাকারী ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রæপের এক জওয়ান নিহত হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযানে বাধা সৃষ্টি করতে কয়েকশ’ প্রতিবাদী তরুণ সড়কে নেমে বিক্ষোভ করলে উভয়পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। তরুণরা এসময় নিরাপত্তা বাহিনীকে টার্গেট করে পাথর নিক্ষেপ করলে পরিস্থিতি চরমে ওঠে। পুলিশ কাঁদানে গ্যাসের সেল নিক্ষেপ, পেলেট গান ব্যবহারসহ গুলিবর্ষণ করে বিক্ষোভকারীদের মোকাবিলা করার চেষ্টা করলে কমপক্ষে ২০ বেসামরিক ব্যক্তি আহত হন। বেসামরিক মানুষ হত্যার প্রতিবাদে দক্ষিণ কাশ্মীরের শ্রীগুফওয়াড়াতে বিক্ষোভ মিছিল করেছেন জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্ট (জেকেএলএফ) সমর্থকরা। মিছিল থেকে স্বাধীনতার পক্ষে এবং বেসামরিক মানুষ হত্যার বিপক্ষে শ্লোগান দেয়া হয়। এদিকে, নিরাপত্তা বাহিনীর অভিযানকে কেন্দ্র করে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ, পুলওয়ামা ও শ্রীনগরের বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছে। গেরিলারা যে বাড়িতে লুকিয়ে ছিল সেই বাড়ির মালিক মুহাম্মদ ইউসুফ রাঠের ও তার স্ত্রী হাফিজা সংঘর্ষে আহত হলে অনন্তনাগ জেলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। চিকিৎসকরা ইউসুফকে মৃত ঘোষণা করলেও হাফিজাকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র স্থানান্তর করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় সেনাবাহিনীর দুই সদস্যসহ পুলিশের স্পেশাল অপারেশন গ্রæপের এক সদস্য আহত হয়। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে এক পুলিশ সদস্য মারা গেছেন। পার্সটুডে।



 

Show all comments
  • ২৪ জুন, ২০১৮, ৯:৪৮ পিএম says : 0
    কাশ্মীর সমস্যা সমাধান হওয়ার জন্য ভারত ছাড় দিতে চায় না ।বিগত ইতিহাস তাই বলে। দমন-পীড়ন ক্রমাগতভাবে চলছে। প্রতিক্রিয়ায় মুসলমান বিক্ষোভ করলে, তাতে ভারতীয় সেনারা গুলি করছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ