Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্মস্থলগামী মানুষের দুর্ভোগ দৌলতদিয়ায় ৬ কি.মি যানজট

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১০:৩৭ পিএম

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : ঈদে কর্মস্থলগামী মানুষের চাপে গতকাল শনিবার বিকাল ৪টা পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে যানজটের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। এতে করে যানবাহনের যাত্রীরা পড়েছে চরম ভোগান্তিতে। দুপুর হতে হঠাৎ বৃষ্টি হওয়ায় যাত্রীরা পড়েছেন বিপাকে। জানা গেছে, মহাসড়কে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত প্রায় ৪ কি.মি এলাকায় প্রায় ২ শতাধিক যাত্রীবাহী বাস ও ৫ শতাধিক পণ্যবাহী যানবাহন আটকা পড়েছে। ঘাটের বাইপাস সড়কের ১ কি.মি জুড়ে লম্বা লাইনে আটকে পড়েছে প্রাইভেটকার ও মাইক্রোবাস। এছাড়াও আহলাদীপুর হাইওয়ে পুলিশ থানার সামনে থেকে প্রায় ২ কিলোমিটার এলাকা জুড়ে প্রায় ৩ শতাধিক ট্রাক আটক করে রেখেছে হাইওয়ে পুলিশ। ঘাট থেকে নির্দেশ পাওয়ার পর পর্যায়ক্রমে তা ছেড়ে দেওয়া হবে। সরেজমিনে দেখা গেছে, বিভিন্ন অঞ্চল থেকে আসা যাত্রী বোঝাই বাসগুলো দৌলতদিয়া ঘাট পৌঁছাতে না পেরে ৩-৪ কি.মি অদূরে যাত্রী নামিয়ে দিচ্ছেন। এ অবস্থায় তারা পায়ে হেটে, বৃষ্টিতে ভিজে দৌলতদিয়া ঘাট পৌঁছাচ্ছেন। সকাল থেকেই সময় বাড়ার সঙ্গে সঙ্গে ঘাট এলাকায় বাড়তে থাকে যানবাহনের চাপ। ঘণ্টার পর ঘণ্টা ঘাট এলাকায় যাত্রীবাহী, পণ্যবাহী যানবাহনগুলো আটকে থাকায় সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। বিভিন্ন যানবাহনের ড্রাইভার জুয়েল, সিরাজুল জিল্লুর রহমান ও যাত্রী মিঞা মো. তৌহিদুল ইসলামসহ একাধিক যাত্রী জানায়, দৌলতদিয়া ঘাটে এসে ২-৩ ঘণ্টা অপেক্ষা করার পর যানবাহনগুলো ফেরীর নাগাল পাওয়া যাচ্ছে। এতে করে যানবাহনে থাকা শিশু ও বৃদ্ধদের দুভোর্গ দেখা দিয়েছে।
দৌলতদিয়া ঘাটে কর্মরত বিআইডবিøউটিসি’র সহকারী ম্যানেজার আব্দুল্লাহ জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০ ফেরী যানবাহন পারাপারের কাজে নিয়োজিত থাকলেও পদ্মা নদীতে পানি বাড়ায় ফেরী যাতায়াতে সময় বেশি লাগায় যানজটের সৃষ্টি হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ