Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দোয়া চেয়ে ক্যারিবিয়ান চ্যালেঞ্জে মুশফিকরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১০:৫৫ পিএম

দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে গতপরশু প্রথম প্রহরেই ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল। সফরের শেষ ভাগে যুক্তরাষ্ট্রে দুটি টি-টোয়েন্টি মিলিয়ে দেড় মাসের লম্বা সফর।
১৫ সদস্যের টেস্ট দলের সবারই অবশ্য যাওয়া হয়নি একসঙ্গে। ভিসা জটিলতায় দলের সঙ্গী হতে পারেন নি মেহেদী হাসান মিরাজ। বিসিবির মিডিয়া ম্যানেজার ও এই সফরে দলের ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, পরবর্তী কার্য দিবসে (আজই) এই স্পিন অলরাউন্ডারের ভিসা হয়ে যাওয়ার কথা। ভিসা পেলে ওই দিনই রওনা হবেন মিরাজ। ছুটিতে যুক্তরাষ্ট্রে থাকা অধিনায়ক সাকিব আল হাসান সেখান থেকেই সরাসরি যোগ দেবেন দলের সঙ্গে।
সবশেষ ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল বাংলাদেশ। সেই সফরের সঙ্গে একটি মিল আছে এবার। সে বছরের মাঝামাঝি বাংলাদেশের কোচ হয়ে এসেছিলেন চন্দিকা হাথুরুসিংহে। দেশের মাটিতে ভারত সিরিজে দলের সঙ্গে থাকলেও তার আনুষ্ঠানিক দায়িত্ব শুরু হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে। এবারও ক্যারিবিয়ানেই শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেটের নতুন এক অধ্যায়। শুরু হচ্ছে নতুন কোচ স্টিভ রোডসের পথচলা।
আফগানিস্তানের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে মুশফিক-তামিম-সাকিবরা। এবার দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে উড়াল দিয়েছে টাইগাররা। যাওয়ার আগে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মুশফিক। নিজের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করে তিনি দোয়া চেয়ে লিখেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজে পথে, সবাই দোয়া করবেন।’
রাত ১ টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ ক্রিকেট দলকে বহনকারী বিমানটি রওয়ানা দেয়। প্রথমে দুবাইয়ে, পরে দ্বিতীয় ট্রানজিট হিসেবে নিউইয়র্ক যাবে মুশফিকরা। সেখানে দলের সাথে যোগ দেবেন সাকিব আল হাসান। এরপর নিউইয়র্ক থেকে টাইগাররা সরাসরি চলে যাবে অ্যান্টিগায়। বুধবার এবং বৃহস্পতিবার দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর আগামী ৪ জুলাই অ্যান্টিগায় শুরু বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট।

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ সূচি
তারিখ ম্যাচ ভেন্যু
২৮-২৯ জুন প্রস্তুতি ম্যাচ অ্যান্টিগা
৪-৮ জুলাই প্রথম টেস্ট অ্যান্টিগা
১২-১৬ জুলাই দ্বিতীয় টেস্ট জ্যামাইকা
১৯ জুলাই প্রস্তুতি ম্যাচ জ্যামাইকা
২২ জুলাই ১ম ওয়ানডে গায়ানা
২৫ জুলাই ২য় ওয়ানডে গায়ানা
২৮ জুলাই ৩য় ওয়ানডে সেন্ট কিটস
৩১ জুলাই ১ম টি-২০ সেন্ট কিটস
৪ আগস্ট ২য় টি-২০ ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র
৫ আগস্ট ৩য় টি-২০ ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ