Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা সিটির মতো হলে পরবর্তী নির্বাচন বয়কট -পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১১:১৮ পিএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার সভায় সংগঠনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, গাজীপুর সিটি নির্ভাচনের উপর নির্ভল করছে সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি নির্বাচন কেমন হবে। বর্তমান নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচনে জনমনে সংশয় দেখা দিয়েছে। তিনি বলেন, দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় তা বর্তমান নির্বাচন কমিশন প্রমাণ করেছে। পীর সাহেব চরমোনাই বলেন, বর্তমান নির্বাচন কমিশন অধীনে কয়েকটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, খুলনা সিটি নির্বাচনে ব্যাপক কারচুপি, ভোট ডাকাতি ও কেন্দ্র দখলের মত ঘটনা ঘটেছে। তারা দেশবাসীকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ব্যর্থ হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করবে তবে খুলনা সিটির মত নির্বাচন হলে আগামীতে অনুষ্ঠিতব্য সিটিগুলোতে নির্বাচন বর্জন করবে।
গতকাল শনিবার বিকেল ২টা থেকে রংপুর বিভাগের বিভিন্ন অঞ্চলে পৃথক পৃথক পথসভায় তিনি এ কথা বলেন। সকালে রংপুরের পীরগঞ্জ উপজেলার উদ্যোগে বাসস্ট্যান্ডের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। এতে সভাপতিত্ব করেন উপজেলা সভাপতি মাওলানা আবিদুর রহমান। উপজেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। জনসভায় পীরগঞ্জ উপজেলা আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা বেলাল হোসাইনকে জনতার মাঝে পরিচয় করিয়ে দেয়া হয়। এছাড়াও রংপুরের মিঠাপুকুর উপজেলার পৃথক পথসভা স্থানীয় কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। পীর সাহেব চরমোনাই প্রধান অতিথির ক্ষক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন উপজেলা সভাপতি মুহা. গোলজার হোসেন। জনসভায় মিঠাপুকুর আসনে ইসলামী আন্দোলনের প্রাথী হিসেবে শফিউল আলম ভোলা মণ্ডলকে জনতার মাঝে পরিচয় করিয়ে দেন প্রধান অতিথি। পীর সাহেব আগামী নির্বাচনে হাতপাখার পক্ষে ভোট বিপ্লব ঘটানোর আহŸান জানান।



 

Show all comments
  • ওমর ফারুক ২৪ জুন, ২০১৮, ৮:২৩ এএম says : 0
    স্বাগতম দৈনিক ইনকিলাবকে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ