Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অসুস্থ সৈয়দ আশরাফ, চিনতে পারছেন না প্রিয়জনদেরও

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ২:৪৮ পিএম

গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। কাউকে ঠিকমতো চিনতে পারছেন না তিনি। এমনকি প্রিয়জনদেরও নয়।

২৪ জুন, রবিবার দৈনিকে প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সৈয়দ আশরাফুলকে দেখতে গেলে দীর্ঘসময় বসে থাকার পরও নাজিম উদ্দিনকে চিনতে পারছিলেন না তিনি।

নাজিম উদ্দিন জানান, সৈয়দ আশরাফের চিকিৎসার ব্যয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহন করবেন বলে জানিয়েছেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার চিকিৎসার ব্যবস্থা নেওয়ার জন্য বলা হলেও এখন পর্যন্ত কার্যকর কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

নাজিম উদ্দিন আরও জানান, তিনি নিয়ম করে প্রতিদিনই সৈয়দ আশরাফকে দেখতে যান এবং সময় কাটান। তবে সুযোগ থাকা সত্ত্বেও স্বজনদের উদ্যোগহীনতায় বিদেশে নেওয়া যাচ্ছে না সৈয়দ আশরাফকে।

১৬ জুন ঈদের দিন সৈয়দ আশরাফের সঙ্গে দেখা করতে যান কিশোরগঞ্জের একজন সংসদ সদস্য। তিনি জানান, নিকটাত্মীয়দেরও চিনতে পারছেন না সৈয়দ আশরাফ। কেউ দেখা করতে গেলে তিনি দীর্ঘ সময় চেয়ে থাকেন। চিনতে পারেন না। কথাও বলেন না।

গত বছরের ২৩ অক্টোবর স্ত্রী শীলা ঠাকুরের মৃত্যুর পরপরই শারীরিকভাবে নানা অসুস্থতা চেপে ধরে সৈয়দ আশরাফুলকে। সম্প্রতি তিনি ঘরের মধ্যে হাঁটাচলা করলেও সিঁড়ি ভেঙে বাসার নিচে নামতে পারছেন না। তার সেবাযত্নে একজন নার্স নিয়োগ দেওয়া হয়েছে।

সৈয়দ আশরাফের একমাত্র সন্তান কন্যা রীমা ঠাকুর লন্ডনের এইচএসবিসি ব্যাংকে কর্মরত। বাবার এই অসুস্থতার মাঝেও তিনি দেশে আসতে পারেননি।



 

Show all comments
  • রিয়াজ ২৪ জুন, ২০১৮, ৫:০৮ পিএম says : 0
    আসুন সবাই তার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করি।
    Total Reply(1) Reply
    • Omar Chowdhury ২৪ জুন, ২০১৮, ৫:২৫ পিএম says : 4
      whom we should pray ,because he said '' he not muslim, he not hindue ' he not believe Allaha, so you pray, to your lord.
  • Jannat khatun ২৪ জুন, ২০১৮, ৫:২২ পিএম says : 1
    This man has lot of contribution for the country. He is a rare clean politician. But he was inactive as party General Secretary mostly because he didn't agree with the top brass.
    Total Reply(0) Reply
  • মাহবুব ২৪ জুন, ২০১৮, ৯:০১ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন মিতভাষী,সংযত বিবৃতিদাতা নেতার জন্য অবশ্যই অধমের প্রার্থনা থাকল।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৪ জুন, ২০১৮, ৯:০৩ পিএম says : 0
    প্রথমেই আমি এই পাতায় মন্তব্যকারী রিয়াজ ও জান্নত খাতুনকে নেতার প্রতি সম্মান দেখানোর জন্য ধন্যবাদ। আমি কেন এই সংবাদ আরও আগে পাইনি সেটাই ভাবছি। আমি প্রতিদিন ইনকিলাব পত্রিকার সবকয়টা সংবাদ না পড়লেও হেডিং অবশ্যই দেখি। তাদের জাতীয় পাতা, প্রথম পাতা, শেষ পাতা, আন্তর্জাতিক সহ প্রায় সব পাতার হেডিং দেখি তারপর ইচ্ছা মত সংবাদ পাঠ করি। এরবাইরেও বেশ কয়টি পত্রিকা আমি পড়ে কারন এখন আমার অবসরের সময় পারকরার এটাই অস্ত্র। দুঃখজনক হলেও সত্য যে, এতদিন হয়েগেল আশরাফ সাহেব অসুস্থ আমি জানেতেও পারিনি। হয়ত এটা আমার প্রবাস জীবনের কারনেও হতে পারে। আশরাফ সাহেব শেখ হাসিনার জন্য নিবেদিত প্রান ছিলেন। তিনি দেশকে এবং জনগণকে ভালবেসেছেন সাথে সাথে দলকেও ভালবেসেছেন। কিন্তু দলের মধ্যে থাকা কিছু পাকিমনভাবাপন্ন (আমার মতে) ওনাকে পছন্দ করেন না তাই ওনাকে দলের মধ্যে কোন ঠাসা করে রাখা হয়েছিল এটাই সত্য। আমাকে যদি কেহ জিজ্ঞাস করে আওয়ামী লীগের দরদী নেতা কে আমি বলব, শেখ হাসিনা ও সৈয়দ আশরাফুল ইসলাম। এরপর জানতে চাইলে আমি বলব আমার মতে সোহেল তাজ ও নাছিম সাহেবের কথা। মজার বিষয় হচ্ছে আমি এনাদের মধ্যে শুধু এবং শুধু শেখ হাসিনার সাথেই কথা বলেছি এবং তার হয়ে কানাডায় লবিষ্ট হিসাবে কাজ করে সফলতা অর্জন করেছি কিন্তু এনাদের কাওকে আমি চিনিনা বা এনাদের সাথে ফোনেও কথা হয়নি। আমি মহান আল্লাহর নিকট সৈয়দ আশরাফুল ইসলামের আশু রোগমুক্তি কামনা করছি। আল্লাহ্ তাঁকে আবার আমাদের মাঝে দেশের স্বার্থে ফিরিয়ে দিন এটাই আমার কামনা। আমীন
    Total Reply(0) Reply
  • কাউসার আলম ২৭ জুন, ২০১৮, ১:১৭ এএম says : 0
    আমি খুব বিপদে আছি দয়া করে একটি রিপোর্ট প্রকাশ করেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈয়দ আশরাফ

৩ জানুয়ারি, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৮
১৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ