Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাজিল দলে গৃহদাহ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ৩:০৪ পিএম

বিশ্বকাপে দুটি ম্যাচ খেলেছে ব্রাজিল। চোট শঙ্কা কাটিয়ে দুই ম্যাচেই মাঠে ছিলেন নেইমার। সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ব্রাজিল তারকা ছিলেন নিজের ছায়া হয়ে। কোস্টারিকার বিপক্ষে শেষ সময়ে একটি গোল আদায় করলেও ভক্তদের মন জয় করতে পারেননি। উল্টো মাঠে বাজে আচরণের কারণে ভক্তদের বিরাগভাজন হয়েছেন। এরই মাঝে তাকে নিয়ে নতুন বোমা ফাঁটিয়েছেন দলের বর্তমান অধিনায়ক থিয়াগো সিলভা।
কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলের ২-০ গোলের ব্যবধানে জয় ও নেইমার গোল পেলেও খেলায় নেইমারের মনোভাব ও আচরণ নিয়ে ক্ষুব্ধ খোদ ব্রাজিলের খেলোয়াড়রাই। এমনটিই জানিয়েছেন সিলভা। শুক্রবারের (২২ জুন) খেলা শেষে ব্রাজিলের রক্ষনভাগের অন্যতম খেলোয়াড় থিয়াগো সিলভা আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপচারিতায় নেইমারের বিরুদ্ধে অভিযোগ তুলে ধরেন।
সিলভা বলেন, ‘নেইমার আমার ছোট ভাইয়ের মতো। আমি তার প্রতি সবসময় সুনজর রাখি। কিন্তু কোস্টারিকার সঙ্গে খেলায় রক্ষনভাগে আমি বল ফেরানোর পর নেইমার আমার সঙ্গে অপমানজনক আচরণ করেছে। সে ওই বল ফেরানো নিয়ে যুক্তি দেখিছিলো। কিন্তু ওই একটা বল আমাদের জয়ের জন্য কোনো প্রকার ভূমিকায় ছিলো না।’ ব্রাজিল দলের এই অধিনায়ক আরও বলেন, আমি তার আচরণে মনে আঘাত পেয়েছি, তা খেলা শেষে তাকে বলেছিও।’ এছাড়া খেলা শেষে নেইমারের কান্নার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘নেইমারের আবেগ নিয়ন্ত্রণে রাখা উচিৎ। কেননা এখন সে একজন সেলিব্রেটি। আর আমাদের তৃতীয় ম্যাচের জন্য তার আরও ভালোভাবে প্রস্তুত হওয়া দরকার।’
শুক্রবার (২২ জুন) ব্রাজিল-কোস্টারিকা ম্যাচে রেফারির সিদ্ধান্তে বিরক্তি প্রকাশ করে অপেশাদারি আচরণের দায়ে হলুদ কার্ড হজম করতে হয়েছে নেইমারকে। ওই ম্যাচের ৮১ মিনিটের মাথায় নেইমারের পাশাপাশি হলুদ কার্ড পেয়েছেন কুতিনহো। এ ম্যাচেও বেশ কয়েকবার ফাউলের শিকার হন ইনজুরি থেকে ফেরা নেইমার। অবশ্য শেষ পর্যন্ত দুই হলুদ কার্ড হজমকারীর পায়েই কোস্টারিকার বিপক্ষে ম্যাচ জেতে সেলেসাওরা।
গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ সার্বিয়া। সঙ্গে মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৭ জুন) বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ