Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনায় হাতকড়াসহ আসামীর পলায়ন, ৫ ঘণ্টা পর গ্রেফতার

স্টাফ রিপোর্টার, পাবনা | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ৭:০৮ পিএম

পাবনায় আদালত চলাকালে মাদক মামলায় গ্রেফতারকৃত এক আসামী আলাউদ্দিন (৩৫) হাতকড়া পরা অবস্থায় আদালতের এজলাস থেকে পালিয়ে যায়। পলাতক আলাউদ্দিন সাঁথিয়া উপজেলার সমাসনারী পূর্ব পাড়ার মহল্লার আব্দুল ওহাবের পুত্র। এই ঘটনার পরপরই পুলিশ ত্বরিত গতিতে তার খোঁজ শুরু করে।
জেলার বিভিন্ন স্থানে চেকপোস্ট বসায় পুলিশ এবং পুলিশের ২টি গাড়ি বিভিন্ন এলাকায় টহল অব্যাহত রাখে। প্রায় ৫ ঘণ্টা চেষ্টার পর আজ বিকাল ৫টার দিকে পাবনা থেকে বেড়ার কাশিনাথপুরগামী যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ ।
আজ রবিবার দুপুর ১২টার দিকে পাবনার বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে আসামীদের ডেকে কাঠগড়ায় তোলার প্রাক্কালে মাদক মামলায় গ্রেফতারকৃত আসামী আলা উদ্দিন পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়। কোর্ট পুলিশের সূত্রে জানা যায়, ২০১৭ সালের আগস্ট মাসে হেরোইন সহ আলা উদ্দিনকে গ্রেফতার করে সাঁথিয়া থানা পুলিশ। এস আই রাশেদুল বাদী হয়ে তার বিরুদ্ধে মাদক আইনে মামলা করেন। আজ কোর্টে হাজিরার ধার্য তারিখ থাকায় আলা উদ্দিনকে কারাগার থেকে কোর্টে আনা হয়। বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে ঐ আসামীকে ডকে ডাকা হলে তাকে আর পাওয়া যায় না। এর আগেই সে পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাতকড়া অবস্থায় পালিয়ে যায়। এই ঘটনায় পাবনা সাথিয়া থানার ওসি তদন্ত আব্দুল মজিদ বলেন, ঘটনার পর জেলাতে পুলিশি নজর দারি বাড়ানো হয়। জেলা থেকে বের হওয়ার সকল পথে চেকপোস্ট বসানো। পাবনা পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম এর নির্দেশে পুলিশি টহল জোরদার করা হয়। ইতোমধ্যে পুলিশ গোপন সূত্রে জানতে পাওে, পাবনা থেকে সিরাজগঞ্জ গামী একটি বাসে আসামী আলা উদ্দিন রওয়ানা হয়েছে। কাশীনাথপুরে বাসটি পুলিশ আটকে দেয় এবং তল্লাশি চালিয়ে পলাতক আসামী আলা উদ্দিনকে আটক করে। তার বিরুদ্ধে মাদক মামলা ব্যতিরেকেও আদালত থেকে পালানোর জন্য আরো একটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পলায়ন

১৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ