Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বের করে দেয়া হল সারাহ স্যান্ডার্সকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ৭:৪৪ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হয়ে কাজ করায় ভার্জিনিয়ার একটি রেস্তোরাঁ থেকে হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্সকে বের করে দেয়া হয়েছে। কাগজপত্রহীন অভিবাসীদের কাছ থেকে সন্তানদের আলাদা করতে ট্রাম্প প্রশাসনের কর্মকাÐের প্রতিবাদে শুক্রবার রাতে লেক্সিংটনের রেড হেন রেস্তোরাঁ থেকে স্যান্ডার্সকে বের করে দেয়া হয় বলে জানিয়েছে বিবিসি। রেস্তোরাঁ কর্মীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়ার পর হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারিকে বেরিয়ে যেতে বলা হয় বলে ওয়াশিংটন পোস্টকে জানিয়েছেন রেস্তোরাঁর স্বত্বাধিকারীদের একজন স্টেফানি উইলকিনসন। ট্রাম্পের এ মুখপাত্র ‘একটি অমানবিক ও অনৈতিক প্রশাসনের পক্ষে কাজ করেন’ বলে বিশ্বাস তার। “তোমরা আমাকে কী করতে বলো। আমি তাকে (স্যান্ডার্স) চলে যেতে বলতে পারি,” কর্মীদের এমনটাই বলেছিলেন স্টেফানি। উত্তরে তারা ‘বিষয়টিতে সম্মতি জানিয়েছিল বলেও জানান এ নারী। কথোপকথন সম্পর্কে স্টেফানি বলেন, “আমি স্যান্ডার্সকে বাইরে বেরিয়ে এসে আমার সঙ্গে কথা বলতে বলি। তাকে জানাই, সততা, সহযোগিতা ও সহমর্মিতার মতো বেশকিছু বিষয়ে রেস্তোরাঁর নিজস্ব মানদÐ আছে, যা উর্ধ্বে তুলে ধরা উচিত বলেই মনে করছি। আমি বলি, ‘আমি আপনাকে চলে যাওয়ার জন্য বলছি’। উইলকিনসন জানান, তাৎক্ষণিক উত্তরে স্যান্ডার্সও বলেন, “ঠিক আছে, আমি চলে যাচ্ছি।” এরপর স্যান্ডার্স তার টেবিলে ফেরত গিয়ে তার জিনিসপত্র নিয়ে রেস্তোরাঁ থেকে বের হয়ে যান। তার টেবিলে থাকা অন্যদের সেখানে থাকার জন্য স্বাগত জানানো হলেও তারা থাকেননি বলে জানিয়েছেন উইলকিনসন। তারা চলে যাওয়ার পর রেস্তোরাঁ কর্মীরা খাবার সরিয়ে নিয়ে টেবিল পরিষ্কার করে ফেলে বলে জানিয়েছেন তিনি। ভার্জিনিয়ার ওই ২৬ আসনবিশিষ্ট ‘ফার্ম-টু-টেবিল’ রেস্তোরাঁটি থেকে তাকে বের করে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন স্যান্ডার্সও। টুইটারে দেওয়া প্রতিক্রিয়ায় স্টেফানিকে একহাত নিয়েছেনও হোয়াইট হাউসের এ মুখপাত্র। স্যান্ডার্সের বাবা আরকানসোর সাবেক গভর্নর মাইক হাকেবি ভার্জিনিয়ার রেস্তোরাঁটির কর্মকাÐকে ‘ভিন্নমতের প্রতি অসহিষ্ণুতা’ হিসেবে অ্যাখ্যা দিয়েছেন। বিবিসি।

 



 

Show all comments
  • Nasym ২৫ জুন, ২০১৮, ১:৫০ এএম says : 0
    Wow, just think abt Bangladesh!!WHAT WOULD HAVE HAPPENED ?? CROSS FIRE FOR ALL STUFFS AND OWNERS ??LIVE SKINNING BY "CHETONA BAHINI"??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ