Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এখনও স্বপ্ন দেখছেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ১০:০০ পিএম

রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রæপে নিজেদের দুই ম্যাচে হট ফেভারিট আর্জেন্টিনা পেয়েছে মাত্র ১ পয়েন্ট। দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে বলা যায় তারা এখন খাদের কিনারায়। শেষ ষোল’তে খেলতে হলে গ্রæপের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারাতেই হবে। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে গ্রæপের আরেক খেলা ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচের দিকেও। এমন সমীকরণে একেবারে হাল ছেড়ে দেননি আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তিনি এখনও স্বপ্ন দেখছেন আর্জেন্টিনা শেষ ষোলতে খেলবে। আশার প্রদীপ নিভু নিভু হলেও, ম্যারাডোনার স্বপ্ন সব বাধা পেড়িয়ে নক আউট পর্বে খেলার যোগ্যতা পাবে তার দেশ।
টানা দুই ম্যাচে বিপর্যয়ের পর বর্তমানে দারুণ চাপের মুখে আছে আর্জেন্টিনার পুরো দল। সঙ্গে জোর গুঞ্জন, আর্জেন্টিনা শিবিরের ড্রেসিং রুম নাকি আগের মত নেই। সৃষ্টি হয়েছে বিরোধ। যদি তাই হয়, তবে কি ২০০২ বিশ্বকাপের পর আবারও গ্রæপ পর্ব থেকেই বিদায় নিতে হবে দু’বারের বিশ্বজয়ীদের? যে যাই বলুন না কেন ম্যারাডোনা এখনও আশাবাদি মেসি-হিগুয়েইনদের নিয়ে। ভেনেজুয়েলার রেডিও স্টেশন টেলেস্টারকে দেয়া এক সাক্ষাৎকারে ১৯৮৬ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ম্যারাডোনা বলেন, ‘আর্জেন্টিনা এখন যে অবস্থায় আছে, তার জন্য সত্যি খুব খারাপ লাগছে। তবে আমি তিক্ততা অনুভব করছি না। আমি জানি না, এটা এ সময়ের জন্য পরস্পরবিরোধী বিষয় কি-না। তবে আমি এখনও স্বপ্ন দেখছি যে, আর্জেন্টিনা বিশ্বকাপের পরের রাউন্ডে উঠবে। পরের রাউন্ডে যাওয়ার জন্য এখনও ছোট্ট একটি দরজা খোলা আছে। আমাদের সেই সুযোগের সদ্ব্যবহার এখন করতে হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যারাডোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ