Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কোকেইন ভরা বিশ্বকাপ ট্রফি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ১০:০৩ পিএম

একটা বিশ্বকাপ ট্রফির জন্য আর্জেন্টিনা হাহাকার করছে সেই কবে থেকে! দীর্ঘ ৩২ বছর। কত বাতিস্তুতা, ওর্তেগা, রিকুয়েলমে; হালের মেসি- এলো-গেল; কিন্তু সেই বিশ্বকাপ ট্রফিটার দেখা আর মিলল না। আর্জেন্টিনার কেউই কথা রাখেনি।
এবারের রাশিয়া বিশ্বকাপে লিওনেল মেসির আর্জেন্টিনা যেন আছে চরম একটা দুঃস্বপ্নের মধ্যে। প্রথম ম্যাচে ড্র আর দ্বিতীয় ম্যাচে হারের পর গ্রæপ পর্ব থেকেই বিদায়ের আশঙ্কা ভর করেছে আকাশী-সাদা শিবিরে। তবে কিছু বিশ্বকাপ ট্রফির খোঁজ মিলেছে আর্জেন্টিনায়। এটা অবশ্য সেই কাক্সিক্ষত নিরেট বিশ্বকাপের ট্রফি না। ভেতরে ফাঁপা এই বিশ্বকাপ রেপ্লিকাগুলোর মধ্যে পাচার করা হচ্ছিল কোকেইন।
আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে দেখা গেছে অভিনব পদ্ধতিতে এই মাদক পাচারের ঘটনা। বিশ্বকাপের উন্মাদনাকে কাজে লাগিয়ে ট্রফির রেপ্লিকার মধ্যে কোকেইন চালান করা হচ্ছিল। এ ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে আর্জেন্টিনার পুলিশ। তাদের কাছ থেকে জব্দ করেছে দুটি গাড়ি ও দুটি বন্দুক। বেশ কয়েকটি বিশ্বকাপ ট্রফির মধ্যে পাওয়া গেছে দেড় কেজি পরিমাণ কোকেইন ও গাঁজা।
২০০২ সালে শেষবারের মতো বিশ্বকাপের গ্রæপ পর্ব থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। এবারও তেমন কোনো অঘটন ঘটে যায় কি না, তা নিয়ে আছে ঘোর সংশয়। নকআউট পর্বে যেতে হলে নাইজেরিয়ার বিপক্ষে বিশ্বকাপের পরবর্তী ম্যাচটি জিততেই হবে লিওনেল মেসিদের।

 

 



 

Show all comments
  • শাহে আলম ২৫ জুন, ২০১৮, ২:৩০ এএম says : 0
    সবাই আছে সবার ব্যবসা নিয়ে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ