Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

উত্তেজনার ম্যাচে জেতেনি কেউই

জাপান ২-২ সেনেগাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ১১:১৯ পিএম | আপডেট : ১২:৩৪ এএম, ২৫ জুন, ২০১৮

অসাধারণ এক ম্যাচ। আক্রমণ-পাল্টা আক্রমণ, গোল-পাল্টা গোলের অসাধাণ ফুটবলের প্রদর্শনী যাকে বলে। দুই দলের সামনেই সুযোগ ছিল জয় তুলে নিয়ে বিশ্বকাপের শেষ ষোলয় নাম লেখানোর। কিন্তু পারেনি কোন দলই। একাতেরিনবুর্গ স্টেডিয়ামে অনুষ্ঠেয় জাপান ও সেনেগালের ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে।


দুই বারই এগিয়ে যায় সেনেগাল, দারুণ দলীয় দুই বারই সমন্বয়ে সমতায় ফেরে জাপান। আফ্রিকার দেশটির হয়ে শুরুটা করেছিলেন লিভারপুলের স্ট্রাইকার সাদিও মানে, ম্যাচের ১১তম মিনিটে। ইউসুফ সাবালির বুলেটগতির শট ফিরিয়ে দেন গোলরক্ষক এইজি কাওয়াশিমা। ফিরতি বল মানের পায়ে লেগে জালে আশ্রয় নেয়। ৩৪তম মিনিটে তাকাশি ইনজুর দারুণ কোনাকুনি শটে সমতায় ফেরে জাপান। প্রথমার্ধে দুই দলই আরো বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরী করে, কিন্তু জালের দেখা পায়নি কেউই।


দ্বিতীয়ার্ধে দু’দলের জন্যেই গোল ছিল সময়ের ব্যাপার। ম্যাচের আবহ অন্তঃত সেই কথাই বলছিল। সুযোগটা কাজে লাগায় প্রথম ম্যাচে ফিফা র‌্যাঙ্কিংয়ের আট নম্বর দল পোল্যান্ডকে হারিয়ে চমক উপহার দেয়া সেনেগাল। কাছ থেকে মুসা ওয়াগুর জোরালো শটে আবারো এগিয়ে যায় ২০ বছর পর বিশ্বমঞ্চে ফেরা দলটি। কিন্তু দেশের হয়ে তৃতীয় বারের মত বিশ্বকাপে অংশ নেয়া বদলি খেলোয়াড় কিসুকি হোন্ডার গোলে হার এড়ায় পূর্ব এশিয়ার দেশটি।


গ্রæপ ‘এইচ’এ দুই ম্যাচ থেকে দুই দলের পয়েন্টই সমান ৪ করে। তাদের এই ড্র আসরে টিকে থাকা সহজ করে দেয় একটি করে ম্যাচ খেলা গ্রæপের অপর দুই দল পোল্যান্ড ও কলম্বিয়াকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ