Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নকশাবহির্ভূত ভবন নির্মাণ শান্তিনগরে দুদকের অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ১১:৩১ পিএম


স্টাফ রিপোর্টার : রাস্তা দখল ও নকশাবহির্ভূতভাবে ভবন নির্মাণের অভিযোগে রাজধানীর শান্তিনগরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। গতকাল রোববার দুদকের অভিযোগ কেন্দ্র এ অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে শান্তিনগর বাজার রোডের ১৩/১৭ নং গ্রিন ল্যান্ড প্লাজা নামীয় ৮ তলা বাণিজ্যিক ও আবাসিক ভবনে অভিযান চালায় সংস্থাটি।
দুদক জানায়, অভিযোগ ছিল ভবনটি নির্মাণে রাজউক আইন লঙ্ঘন করে রাস্তার ৮ ফুট দখল করা হয়েছে। দুদকের সহকারী পরিচালক সেলিনা আক্তার মনির নেতৃত্বে আট সদস্যের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। তারা ভবনের মূল নকশায় ৫ তলা ভবন নির্মাণের কাগজপত্রের সন্ধান পান। কিন্তু সংশোধিত নকশা, যাতে ৮ তলা নির্মাণের অনুমতি আছে, বাড়ির মালিক সেই নকশা দেখাতে ব্যর্থ হন। এ বিষয়ে রাজউক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, সর্বশেষ নকশার সমর্থনে নথিটি এখনো পাওয়া যাচ্ছে না। অভিযান শেষে দুদকের এনফোর্সমেন্ট টিম ধারণা করছে, রাজউকের অবহেলা অথবা অনৈতিক লেনদেনের মাধ্যমে পরস্পর যোগসাজশে নকশাবহির্ভূতভাবে ভবনটি নির্মিত হয়েছে। এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট টিমের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, ভবন নির্মাণে দুর্নীতির কারণে ঢাকা শহর বাসযোগ্যতা হারাচ্ছে। পরিকল্পিত নগরায়নে দুদক যথাযথ ভূমিকা পালন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ