Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ যিলক্বদ ১৪৩৯ হিজরী

মেডিকেল কর্মচারী দুদকের ফাঁদে

| প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৮, ১২:০২ এএম

স্টাফ রিপোর্টার : ঘুষ নিতে গিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে গ্রেফতার হয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এক কর্মচারী। গতকাল রোববার হাসপাতাল-সংলগ্ন এলাকা থেকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেফতর করা হয়। গ্রেফতার মিলন কান্তি রুদ্র চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উচ্চমান সহকারী। দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।
দুদক সূত্র জানায়, মো. মোজাম্মেল হক দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করেন, তাঁর আপন ছোট ভাইয়ের জখমি মেডিকেল সার্টিফিকেট দেয়ার নামে মিলন কান্তি ২৫ হাজার টাকা ঘুষ দাবি করেছেন। ইতিপূর্বে মোজাম্মেল দাবি করা ঘুষের ২৫ হাজার টাকার মধ্যে ১০ হাজার টাকা পরিশোধ করেছেন। বিষয়টি সম্পর্কে জানতে পেরে কমিশন সব আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করে ফাঁদ মামলা পরিচালনার মাধ্যমে অভিযোগ-সংশ্লিষ্ট ব্যক্তিকে আইন-আমলে আনার অনুমতি দেন। এই ফাঁদ মামলা পরিচালনার জন্য দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১-এর উপপরিচালক মোহাম্মদ লুৎফুল কবির চন্দনকে প্রধান করে আট সদস্যের একটি বিশেষ দল গঠন করে। গতকাল দুপুর থেকে দুদক বিশেষ দলের সদস্যরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চারদিকে ওত পেতে থাকে। বেলা ৩টা ৫০ মিনিটে মিলন কান্তি রুদ্র মোজাম্মেল হকের কাছ থেকে ঘুষের অবশিষ্ট ১৫ হাজার টাকা নেয়ার সময় দুদকের দলটির হাতে গ্রেফতার হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।