Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বরিশাল-ঝালকাঠি মহাসড়কে বাস মালিক সমিতির দ্বন্দ্বের অবসান

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৮, ৫:১৭ পিএম

অবশেষে সড়কের ন্যায্য হিস্যা নিয়ে বরিশালের রূপাতলী ও ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্দ্বের অবসান হয়েছে। ফলে বরিশাল থেকে ঝালকাঠি (ভায়া রাজাপুর, ভান্ডারিয়া ) হয়ে ৮ রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে।
সোমবার সকাল থেকে এ বাস চলাচল শুরু হয়েছে। রোববার বিকেলে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বরিশাল ও ঝালকাঠি বাস সমিতির আলোচনার প্রেক্ষিতে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়।আলোচনায় বরিশাল থেকে ঝালকাঠি হয়ে পশ্চিমাঞ্চলের ৮টি রুটে স্বাভাবিক চলাচল এবং বরিশাল থেকে পটুয়াখালী ও বরগুনা রুটে ঝালকাঠি বাস মালিক সমিতির ৭টি গাড়ি নিয়মিত চলাচল করবে বলে সিদ্ধান্ত হয়। উভয় বাস মালিক সমিতির নেতৃবৃন্দ সিদ্ধান্ত মেনে নিলে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।উল্লেখ্য, পরস্পরবিরোধী দাবি-দাওয়া নিয়ে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা জেলা বাস মালিক সমিতির সঙ্গে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির বিরোধে দীর্ঘ ৭ মাস ধরে বরিশাল হয়ে ঝালকাঠি থেকে পশ্চিমাঞ্চলের ৮ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল। এতে ওই রুটগুলোর হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগে পোহাতে হয়েছে।ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন মাহমুদ বাচ্চু বলেন, আমাদের দাবির প্রেক্ষিতে রোববার বিকেলে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বরিশাল ও ঝালকাঠি বাস সমিতির আলোচনা হয়। আলোচনায় বরিশাল থেকে ঝালকাঠি হয়ে পশ্চিমাঞ্চলের ৮টি রুটে স্বাভাবিক চলাচল এবং বরিশাল থেকে পটুয়াখালী ও বরগুনা রুটে ঝালকাঠি বাস মালিক সমিতির ৭টি গাড়ি নিয়মিত চলাচল করবে বলে সিদ্ধান্ত হয়। উভয় বাস মালিক সমিতির নেতৃবৃন্দ সিদ্ধান্ত মেনে নিলে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।উল্লেখ্য- ঝালকাঠি বাস মালিক সমিতির বাস রুপাতলী বাস স্টার্ট যেতে দিত না, ঐ বাস গুলো ঝালকাঠি সীমান্ত কালোজিরা ব্রিজ সংলগ্ন থেকে খুলনা, পিরোজপুর, মঠবাড়ি,ঝালকাঠি, রাজাপুর, ভান্ডারিয়া, কাঠালিয়া, বাগেরহাট এলাকার যাত্রীদের চলাচল করতে হতো। ৭ মাস পরে অবসান হওয়ায় খুশীতে সাধারণ যাত্রীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ