Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রিটিশ কাউন্সিলের শিক্ষাবৃত্তি প্রদান

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ ব্রিটিশ কাউন্সিলে চার শিক্ষার্থীকে ‘ব্রিটিশ কাউন্সিল আইএলটিএস স্কলারশিপ ২০১৫’ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই বৃত্তিপ্রাপ্ত চারজন শিক্ষার্থীর মধ্যে দুইজন কানাডা এবং বাকী ২জন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষা লাভ করবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম ও এক্সামিনেশন ডিরেক্টর দীপ অধিকারী।
প্রধান অতিথির বক্তব্যে শিরীন শারমিন চৌধুরী বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত পরীক্ষায় অসাধারণ নৈপুণ্য প্রদর্শনের মাধ্যমে স্বীকৃতি পেয়ে আমাদের মেধাবী শিক্ষার্থীরা উচ্চশিক্ষা গ্রহণে দেশের বাইরে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছে এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। আমি আমাদের মেধাবী শিক্ষার্থীদের সহায়তা করার জন্য ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ জানাচ্ছি।
উল্লেখ্য,মনোনীত শিক্ষাথীরা হলেন- আদিনা জারজিন খান, সোয়াইবা আমিনা সালাহউদ্দিন, দীপিকা দেব দীপা ও তাসনীম খন্দকার। শিক্ষাবৃত্তিপ্রাপ্ত চারজন শিক্ষার্থীর মধ্যে ২জন কানাডা এবং বাকী দুইজন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষা লাভ করবে। ব্রিটিশ কাউন্সিল এবং আইইলটিএস অস্ট্রেলিয়া ও ক্যামব্রিজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ অ্যাসেসমেন্ট (আইডিপি)-এর যৌথ অংশীদারিত্বে আইইএলটিএস-এর কার্যক্রম পরিচালিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ কাউন্সিলের শিক্ষাবৃত্তি প্রদান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ