Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অর্থ বরাদ্দের পরও আন্দোলন করলে ব্যবস্থা -পাটকল শ্রমিকদের মির্জা আজম

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি ও ভাতা পরিশোধের জন্য এক হাজার কোটি টাকা বরাদ্দ দেয়ার ঘোষণার পরও যেসব শ্রমিক আন্দোলন অব্যাহত রেখেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গতকাল (মঙ্গলবার) বিকেলে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর উন্নয়নসহ সকল শ্রমিকের বকেয়া মজুরি ও ভাতা পরিশোধের জন্য বাংলাদেশ জুট মিলস করপোরেশনকে (বিজেএমসি) এক হাজার কোটি টাকা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অর্থ মন্ত্রণালয় থেকে এ অর্থ পেতে কিছু দিন সময় লাগবে। তাই বিজেএমসির নিজস্ব তহবিল থেকে বুধবার শ্রমিকদের দুই সপ্তাহের মজুরি পরিশোধের জন্য বরাদ্দ দেয়া হবে। এ ছাড়া প্রধানমন্ত্রীর ঘোষণা দেয়া বরাদ্দ (এক হাজার কোটি টাকা) হাতে পাওয়ার পর শ্রমিকদের সকল বকেয়া মজুরি পরিশোধ করে দেয়া হবে।
তিনি আরও বলেন, এ ঘোষণার পরও খুলনা অঞ্চলের বিভিন্ন জায়গায় শ্রমিকরা আন্দোলন অব্যাহত রাখেন, যা মোটেও কাম্য নয়। তাই সবাইকে অনুরোধ করছি, আন্দোলন ছেড়ে বুধবার থেকে কাজ শুরু করুন। তা না হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এদিকে সচিবালয়ে চলমান আন্দোলনের বাইরে থাকা ১৮টি পাটকলের শ্রমিক নেতাদের নিয়ে মন্ত্রী ও প্রতিমন্ত্রী বৈঠক করায় ক্ষোভ প্রকাশ করেছেন আন্দোলনরত খুলনা অঞ্চলের শ্রমিকরা। একাংশের সঙ্গে বৈঠকের পর খুলনা অঞ্চলের পাটকল শ্রমিক নেতারা মন্ত্রীর সঙ্গে বসতে চাইলে প্রতিমন্ত্রী মির্জা আজম তাদের আজ (বুধবার) বেলা আড়াইটায় সময় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন