Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতির পিতার ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:০৫ এএম

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পিতা অ্যাডভোকেট সৈয়দ মোস্তাফা আলী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল মঙ্গলবার ৩ টা ৪৫ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর। কুমিল্লা বারের আইনজীবী সৈয়দ মোস্তাফা আলী বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।
এ বিষয়ে জানতে চাইলে হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান সাইফুর রহমান ইনকিলাবকে বলেন, এশার নামাজের পর ঢাকার কাকরাইলে সার্কিট হাউজের টিপটপ মসজিদে প্রধান বিচারপতির পিতা মরহুম সৈয়দ মোস্তাফা আলীর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বুধবার নিজ জেলা কুমিল্লা জেলা আদালত প্রাঙ্গণে সকাল সাড়ে ১০ টায় দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে। পরে গ্রামের বাড়ি নাঙ্গলকোট উপজেলার দেবন্দর গ্রামে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
এদিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। মন্ত্রী এক শোকবার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়া শোক প্রকাশ করেছেন অ্যাটর্নি জেনারেল।
প্রসঙ্গত, গত ৩ ফেব্রæয়ারি প্রধান বিচারপতি হিসেবে ছেলে সৈয়দ মাহমুদ হোসেনের শপথ অনুষ্ঠানে বঙ্গভবনে হুইল চেয়ারে বসে যোগ নিয়েছিলেন মোস্তাফা আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ