Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার এক মসজিদে পর্যটক নিষিদ্ধের কারণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:০১ এএম

মালয়েশিয়ার একটি মসজিদের সামনে দুইজন পর্যটক নাচ করছেন এমন একটি ভিডিও শেয়ার করার পর মসজিদ কর্তৃপক্ষ পর্যটকদের সেখান পরিদর্শন নিষিদ্ধ করেছে। দুইজন নারী ছোট পোশাক পরে কোটা কিনাবালু সিটি মসজিদের সামনের একটি ছোট দেয়ালে নাচ করছিল। মসজিদটি বোর্নিও দ্বীপে অবস্থিত। দেশটির কর্তৃপক্ষ চেষ্টা করছে তাদের পরিচয় জানার। তবে তাদের দেখে পূর্ব এশিয়ার নাগরিক হিসেবে বর্ণনা করা হয়েছে। ফেসবুকে এই নাচের ফুটেজ দুই লাখ ৭০ হাজারের কাছাকাছি শেয়ার হয়েছে। সাবাহ স্টেটের পর্যটন মন্ত্রী বলেছেন, ভিডিওটি দেখে মনে হচ্ছে ‘আমাদের ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি শ্রদ্ধার ঘাটতি দেখা গেছে’।
রোববার মসজিদের চেয়ারম্যান বলেছেন, পর্যটকবাহী গণপরিবহনগুলোকে মসজিদ চত্বরে ঢুকতে দেয়া হবে না। কিন্তু তিনি এটাও বলেন, এই ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে আর না হয় তার জন্য ট্যুর এজেন্সিগুলোর সাথে আরো আলোচনা করতে হবে।
মালয়েশিয়ার মসজিদ পরিদর্শনের ক্ষেত্রে বিদেশী পর্যটকদের জন্য শরীর আবৃত করে যাওয়ার নির্দেশনা দেয়া আছে। তবে এটাই সাবাহ স্টেটে প্রথম ঘটনা নয়, এর আগেও বিদেশী পর্যটকরা সাধারণ মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার জন্য বিপাকে পড়েছেন। সূত্র : বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ