Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের ৪৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত শেয়ারপ্রতি ৫৫ টাকা লভ্যাংশ ঘোষণা

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড-এর ৪৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শেয়ারহোল্ডারের উপস্থিতিতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে কোম্পানির চেয়ারম্যান গোলাম মইনউদ্দিন এর সভাপতিত্বে সভায় ২০১৫ সালের আর্থিক বিবরণী, পরিচালকবৃন্দের প্রতিবেদন এবং নিরীক্ষকবৃন্দের প্রতিবেদন শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদন লাভ করে।
সভায় ২০১৫ সালের জন্য শেয়ার প্রতি ৫৫ টাকা নগদ লভ্যাংশ অনুমোদিত হয়। ২০১৫ সালে বেসরকারি খাতে সর্বোচ্চ কর প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিএটি বাংলাদেশ ১১,০৫১ কোটি টাকা ভ্যাট, সম্পূরক শুল্ক এবং অন্যান্য রাজস্ব বাবদ রাষ্ট্রীয় কোষাগারে প্রদান করেছে। অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনিম, পরিচালক কে এইচ মাসুদ সিদ্দিকী, পরিচালক জালাল আহমেদ, পরিচালক মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি, পরিচালক উইলিয়াম পেগেল, পরিচালক মোহাম্মদ মঈনউদ্দিন আব্দুল্লাহ, পরিচালক মিকাইল শিপার এবং পরিচালক মো. ইফতিখার-উজ-জামান এবং কোম্পানি সেক্রেটারি আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ