Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

গণতন্ত্রের কফিনযাত্রার মিছিল দীর্ঘতর হলো -বাম মোর্চা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০২ এএম

 গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট ডাকাতি আর অনিয়মের মধ্য দিয়ে গণতন্ত্রের কফিনযাত্রার মিছিল দীর্ঘতর হল বলে মনে করে গণতান্ত্রিক বাম মোর্চা। দেশে বাম সংগঠনগুলোর এই সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, গাজীপুর নির্বাচনে ভোট ডাকাতি, ব্যালট ছিনতাই, প্রকাশ্যে সিল মারা, প্রতিপক্ষের পোলিং এজেন্টদের বের করে দেয়া, কোথাও কেন্দ্রে ঢুকতেই না দেয়া, নির্বাচনের আগেই পুলিশ দিয়ে বিরোধী নেতা-কর্মীদের গ্রেফতার-এলাকাছাড়া করার মধ্য দিয়ে আরো একটি ‘গণতান্ত্রিক’ নির্বাচনের মহড়া সমাপ্ত করলো মহাজোট সরকার। এই মহড়ায় প্রশাসন, নির্বাচন কমিশন ও আওয়ামী কর্মীরা ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালন করে সন্ত্রাসের শান্তি কায়েমের মধ্য দিয়ে খুলনা সিটি নির্বাচনের মতই গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন সমাপ্ত হল। আওয়ামী প্রার্থী বিজয়ী ঘোষিত হল এবং গণতন্ত্রের কফিনযাত্রার মিছিল দীর্ঘতর হল। গতকাল বুধবার গাজীপুরের নির্বাচন নিয়ে প্রতিক্রিয়ায় এসব কথা বলেন, গণতান্ত্রিক বাম মোর্চা কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়কারী ও বাসদ (মার্কসবাদী)র কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহŸায়ক হামিদুল হক।
তাঁরা আরো বলেন, অনির্বাচিত জনসমর্থনহীন এই স্বৈরতন্ত্রী সরকারের কাছে আবেদন-নিবেদন করে কিছু হবে না। জনগণের গণতান্ত্রিক মৌলিক অধিকারসহ ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্যও গণআন্দোলনের কোন বিকল্প নেই। আসুন আমরা ঐক্যবদ্ধ হই এবং হারানো অধিকার পুনরুদ্ধারের জন্য আন্দোলনে সামিল হই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর সিটি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ