Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০২ এএম

নবনিযুক্ত সেনাবাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। গতকাল বুধবার সকাল সোয়া ১০টায় তিনি শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে সেনা প্রধানসাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনের সময় সেনাবাহিনীর একটি চৌকস দল সেনাপ্রধানকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়। এরপর সেনাবাহিনী প্রধান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত করেন।
গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জনান, এ সময় ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মোঃ নাঈম আশফাক চৌধূরী, ব্রিগেডিয়ার জেনারেল সালাহ উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ ইলিয়াস হোসেন, পৌর মেয়র শেখ অহেম্মেদ হোসেন মীর্জাসহ পদস্থ সমরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মন্তব্য বইতে সেনা প্রধান লেখেন, বাংলাদেশ সেনা বাহিনী প্রধান হিসেবে সর্বকালে সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের সুযোগ পেয়ে আমি অত্যন্ত গর্বিত। বাঙ্গালী জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করে স্বাধীনতার সংগ্রামে ঝাপিয়ে পড়তে তিনি ভূমিকা রেখেছিলেন, তা আজীবন এই জাতি কৃতজ্ঞতা ভরে স্মরণ করবে। আমি জাতির পিতার বিদেহী আতœার মাগফিরাত কামনা করছি।
টুঙ্গিপাড়ায় যাওয়ার আগে সেনাপ্রধান সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি সকালে পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের স্মরণে সালাম প্রদান করেন। সেনা প্রধানের শ্রদ্ধা নিবেদনের সময় সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। পাশাপাশি বিউগলে বেজে উঠে করুণ সুর। পরে সৌধের পরিদর্শন বইতে সাক্ষর করে সকাল ৯টা ২০ মিনিটে টুঙ্গিাপাড়ার উদ্দেশ্যে স্মৃতিসৌধ প্রাঙ্গণ ত্যাগ করেন।
এর আগে সকাল ৯টায় নব নিযুক্ত সেনা প্রধান আকাশ পথে হেলিকপ্টার যোগে সাভার জাতীয় স্মৃতিসৌধে পৌঁছান। সেনা প্রধানের আগমন উপলক্ষে পুরো সাভার এলাকাজুড়ে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। সড়কে মোতায়েন রাখা হয়েছিল অতিরিক্ত পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ