Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

নড়াইল পৌরসভার বাজেট ঘোষণা

নড়াইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০১ এএম

 নড়াইল পৌরসভার ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৩১ কোটি ৪৫লক্ষ ৪৪হাজার ২২৯ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় নড়াইল পৌরসভা সম্মেলন কক্ষে পৌর মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর বিশ্বাসের সভাপতিত্বে চলতি অর্থবছরের বাজেট ঘোষণা করেন পৌরসভার সচিব মো.ওহাবুল আলম। এ সময় অন্যদের মধ্যে প্যানেল মেয়র মো.রেজাউল বিশ্বাস, কাউন্সিলর শরফুল আলম লিটু, অন্যান্য কাউন্সিলর ও সাংবাদিক সুলতান মাহমুদসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।
জানা যায়, রাজস্ব খাত বাবদ ৫ কোটি ৬৫লাখ ৪৪হাজার ২২৯ টাকা, উন্নয়ন খাতে ৪ কোটি ৬০লাখ টাকা এবং প্রকল্প বাবদ ২১ কোটি ২০লক্ষ টাকা ধরা হয়েছে। প্রকল্প বাস্তবায়নের জন্য সরকার থেকে ৩৭ জেলা শহর প্রকল্পে (পানি সরবরাহ) ২০লক্ষ টাকা, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পে (২য় পর্যায়) ৬ কোটি টাকা এবং ইউ,জি,আই,আই,পি-৩ প্রকল্পে ১৫ কোটি টাকা আয় ও ব্যয় ধরা হয়েছে। এছাড়া নিজস্ব আয়ের উৎস হিসেবে বিভিন্ন প্রকার ট্যাক্স, পানি সরবরাহ, লাইসেন্স নবায়ন, হাটবাজার, বাসটার্মিনাল ইজারাসহ পৌরসভার বিভিন্ন খাত থেকে আয়ের তথ্য উল্লেখ করা হয়েছে। ব্যয়ের খাত হিসেবে পৌরসভার মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ, অবকাঠামো উন্নয়ন, বিদ্যুৎ বিল পরিশোধসহ পৌরসভার বিভিন্ন উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট ঘোষণা

১৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন